1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
কচুয়ার সাচার জগন্নাথ মন্দিরের পূন: উদ্বোধন
বাংলাদেশ । সোমবার, ০৬ মে ২০২৪ ।। ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন

কচুয়ার সাচার জগন্নাথ মন্দিরের পূন: উদ্বোধন

মোঃ জুয়েল রানা:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২২
  • ৩০২ বার পড়েছে
কচুয়া: কচুয়ার সাচারের ঐতিহ্যবাহী জগন্নাথ মন্দির পূন: উদ্বোধনী অনুষ্ঠানে লাল গালিছায় ফুল নিয়ে দাঁড়িয়ে ভক্তবৃন্দ।

কচুয়া উপজেলার সাচারে ১৫৩ বছরের ঐতিহ্যবাহী দৃষ্টিনন্দন শ্রী শ্রী জগন্নাথ মন্দির গতকাল বুধবার প্রধান অতিথি হিসেবে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি টেলিকনফারেন্সে মাধ্যমে মন্দিরটি পূন:প্রতিষ্ঠা উদ্বোধন করা হয়েছে।
এশিয়া মহাদেশের দ্বিতীয় বৃহত্তম রথযাত্রা উদযাপিত হয় সাচার জগন্নাথ মন্দিরে। নিপুন কারুকার্যে সমৃদ্ধ দৃষ্টিনন্দন প্রায় ৬০ ফুট উচু এই মন্দিরটি সনাতন ধর্মালম্বীদের জন্য দেশের অন্যতম ধমীয় তীর্থস্থান স্থাপনা হিসেবে রূপ নিয়েছে। বুধবার হিন্দু সম্প্রদায়ের ভক্তবৃন্দ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আরাধনা,অর্চনা,মাতৃকা পূজা,গঙ্গা আবাহন,ভোগরাগ পূজা ও মহাপ্রসাদ বিতরনের অংশগ্রহন করেন।
স্থানীয়রা ভক্তবৃন্দ জানান, সাচার জগন্নাথ মন্দিরে পরিবার আত্মীয় স্বজনদের নিয়ে এসেছি। মন্দিরে এসে আমরা সবাই আনন্দিত।
সাচার জগন্নাথ ধাম পূজা ও সাংস্কৃতিক সংঘের সভাপতি বটু কৃষ্ণ বসু ,সিনিয়র সহ-সভাপতি নিখিল দাস ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক প্রদীপ গোপ বলেন, বৃহত্তম কুমিল্লা ও চাঁদপুর জেলায় এটাই সবচেয়ে ব্যয়বহুল মন্দির, উদ্বোধনের পর থেকে সনাতন ধর্মালম্বীরা ভক্তবৃন্দ মন্দিরে আসেন এবং তাদের পরিবার পরিজন নিয়ে নেচে গেঁয়ে উৎসবে মেতে উঠেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD