1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
এ কেমন দৃষ্টতা!
বাংলাদেশ । বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

এ কেমন দৃষ্টতা!

হাবিব সরোয়ার আজাদ:
  • প্রকাশিত: সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ২৭৯ বার পড়েছে
তাহিরপুর
এ কেমন দৃষ্টতা!

জাতীয় শোক দিবস ও জাতীর জনকের ৪৬ তম শাহাদত বার্ষিকীকে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এজেন্ট ব্যাংকিং কেন্দ্রে জাতীয় পতাকা উক্তোলন করা হয়নি। রবিবার সকাল হতে সন্ধা অবধি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের আওতাভুক্ত সুনামগঞ্জের তাহিরপুরের বাদাঘাট এজেন্ট ব্যাংকিং কেন্দ্রে জাতীয় পতাকা উক্তোলন করা হয়নি।উপজেলার বাদাঘাট মেইন রোডে হাজী কালু মিয়া মার্কেটের দ্বিতীয় তলায় ব্যাংকিং এজেন্ট কেন্দ্রটির অবস্থান।

জাতীয় শোক দিবস ও জাতীর জনকের শাহাদত বার্ষিকীতে রাষ্ট্রীয় নির্দেশনা উপেক্ষা করে পতাকা উক্তোলন না করে এমন দৃষ্টতা দেখানোর ঘটনাটি জানাজানি হলে বীর মুক্তিযোদ্ধা ,স্থানীয় ব্যবসায়ী, রাজনৈতিক দলের নেতৃবৃন্ধ, সুশীল সমাজের লোকজনের মধ্যে চরম ক্ষোভ ও উক্তেজনা বিরাজ করছে।, এ নিয়ে গত দু’দিন ধরে নানা শ্রেণি পেশার লোকজনের মধ্যে এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চরম ক্ষোভ প্রকাশ করছেন নেটিজেনা।

ইসলামী ব্যাংকের আওতভুক্ত ওই এজেন্ট ব্যাংকিং কেন্দ্রের এজেন্ট কাম পরিচালক মাওলানা জাহিদুর রহমান উনার পরিচালিত এজেন্ট ব্যাংকিং কেন্দ্রে পতাকা উক্তোলন না করার বিষয়টি যুগান্তরের নিকট রবিবার রাতে স্বীকার করে বললেন, এ নিয়ে পত্রিকায় রিপোর্ট প্রকাশ না করলে ভালো হয়। মাওলানা জাহিদুর আরো বলেন,আমার ব্যাংকিংক এজেন্ট কেন্দ্রে থাকা অফিস সহকারি পারভেজকে দায়িত্ব দিয়েছিলাম পতাকা উক্তোলনের জন্য। সে ওই ভবনে গিয়ে দেখেছে আরো ৪/৫টি পতাকা উক্তোলন করা আছে তাই হয়ত ব্যাংকিং এজেন্ট কেন্দ্র পতাকা উক্তোলন করেনি।

পরবর্তীতে অফিস সহকারি পারভেজ ভিডিও বক্তব্যে বলেন, রবিবার সকাল ০৭টায় পতাকা টাঙ্গিয়ে ছিলাম নরম করে বাঁধায় পতাকা নিচে পড়ে গেছে। উপজেলার বাদাঘাট বাজারের হাজি কালু মিয়া মার্কেটের নিচ তলায় সানি এন্ড মিটি সূ ষ্টোর’র ব্যবসায়ী ইকবাল হোসেন জানান, দ্বিতীয় তলায় থাকা ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখায় রবিবার সকাল হতে জাতীয় পতাকাই উক্তোলন করেননি দায়িত্বরতরা। একই ভবনের তৃতীয় তলার ভাড়াটে ও শিক্ষক গোলাম হোসেন জানান, মাওলানা জাহিদুর রহমানের আন্তরিকতার অভাববোধ থেকে জাতীয় শোক দিবস ও জাতীর জনকের শাহাদত বার্ষিকীতে ইসলামী ব্যাংক এজন্ট ব্যাংকিং কেন্দ্রে জাতীয় পতাকা উক্তোলন করেননি, বিষয়টি দেখে আমি নিজে এমনকি আমার মত অনেকেই মর্মাহত হয়েছেন।উপজেলার বাদাঘাট ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক অধ্যক্ষ জুনাব আলী বলেম, বিষয়টি শুধু চরম দৃষ্টতাই নয়, রাষ্ট্রীয় নির্দেশনা উপেক্ষা করাটা অনেকটা রাষ্ট্রদ্রোহিতার শামিল।

তিনি প্রশাসনকে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানান। তাহিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুস সহিদ তালুকদার বলেন, শোক দিবস ও জাতীর জনকের শাহাদাত বার্ষিকীতে এজেন্ট ব্যাংকিং কেন্দ্রে জাতীয় পতাকা উক্তোলন করে যে দৃষ্টতা দেখানো হয়েছে তাতে আমরা মুক্তিযোদ্ধাগণ তাতে ব্যাতিত হয়েছি একই সাথে বিষয়টি তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়ার দাবি জানাই।

সোমবার তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রায়হান কবির যুগান্তরকে বললেন, ইসলামী ব্যাংকের ব্যাংকিং এজেন্ট কেন্দ্রে রাষ্ট্রীয় নির্দেশনা থাকার পরও জাতীয় পতাকা উক্তোলন কেন করা হয়নি তা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD