1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
আবাসন নিশ্চিত করার দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মানববন্ধন
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

আবাসন নিশ্চিত করার দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মানববন্ধন

নোমান ইমতিয়াজ :
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
  • ২১১ বার পড়েছে
আবাসন নিশ্চিত করার দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় আবাসন নিশ্চিত করার দাবিতে বক্তব্য দিতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন রাবি শিক্ষার্থী কে এম শাকিব।তিনি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৪-১৫সেশনের শিক্ষার্থী।মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্যারিসে রোডে স্টুডেন্ট রাইটস অ্যাসোসিয়েশনের আয়োজনে মানববন্ধনে সমাপনী বক্তব্য দেওয়ার সময় এই ঘটনা ঘটে।

ওই সময় তাকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়।তবে এখন তার শারীরিক অবস্থা ভাল বলে জানা গেছে।এ বিষয়ে প্রত্যক্ষদর্শী তারিকুল ইসলাম বলেন,বক্তব্য দেওয়ার এক দেড় মিনিট পরে তার আওয়াজ কমে যায়।একপর্যায়ে তিনি পড়ে যাওয়ার উপক্রম হয়।ওই সময় তাকে ধরে তার মাথায় পানি দেওয়া হলে তিনি বমি করতে থাকেন এবং অজ্ঞান হয়ে যান।পরে তাকে মেডিকেলে পাঠানো হয়।

এর আগে মানববন্ধনে অর্থনীতি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী জাবেদুল ইসলাম মনিরের সঞ্চালনায় সংগঠনটির উপদেষ্টা ও আইন বিভাগের অধ্যাপক ড. শাহীন জোহরা,আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র মশিউর রহমান,বিশ্ববিদ্যালয় সাধারণ ছাত্র অধিকার পরিষদের নেতা আমানুল্লাহ আমান বক্তব্য দেন।

এ সময় বক্তারা বলেন,ভর্তিচ্ছুরা যাতে নিরাপত্তাহীনতায় না ভুগে তার দায়িত্ব নিতে হবে বিশ্ববিদ্যালয় প্রশাসনের।ভর্তিচ্ছুদের আবাসন সংকটের ব্যাপার নিয়ে আমরা প্রশাসনের সাথে কথা বলে কোনো ফলপ্রসু ফলাফল পায়নি।প্রশাসনকে বলতে চাই, আমাদের বিশ্ববিদ্যালয়ের ব্যাপারে যেন ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কনো নেগেটিভ ধারণা না নিয়ে ফিরতে হয় সে দিকে বিশেষ নজর রাখবেন।

বক্তারা আরও বলেন,ভর্তি পরীক্ষার সুযোগ নিয়ে অনেক মেস মালিক বাড়তি টাকা কামানোর ফন্দি করছে।আমরা সিটিকর্পোরেশনের মেয়র ও স্থানীয় এমপি মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করছি,তারা যেন সেই দিকে বিশেষ নজর রাখেন।কর্মসূচিতে সংগঠনটির সভাপতি কেএম শাকিবের সভাপতিত্বে অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD