1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
আনোয়ারায় চার মাসে কোরআনের হাফেজ হলেন স্কুলছাত্র
বাংলাদেশ । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

আনোয়ারায় চার মাসে কোরআনের হাফেজ হলেন স্কুলছাত্র

মোঃ জাবেদুল ইসলাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ২৩১ বার পড়েছে

মাত্র ৪ মাসে পবিত্র কোরআন হেফজ করে চট্টগ্রামে ব্যাপক সাড়া ফেলেছে স্কুলছাত্র ছাফওয়ান । সে চট্টগ্রামের পাহাড়তলী উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী ।

মাত্র চারমাসে একজন স্কুল শিক্ষার্থীর কোরআন হিফজের ঘটনা বিরল কৃতিত্ব। এটা অনেকের হৃদয়ে নাড়া দেবে। ফলে অভিভাবকরা তাদের সন্তানদের কোরআন হিফজ করতে উৎসাহ বোধ করবে।

মহামারী করোনায় স্কুল বন্ধ হওয়ায় পাহাড়তলী থেকে বাড়িতে চলে আসেন ছাফওয়ান । চার মাস আগে ভর্তি হন বাড়ির কাছের মাদ্রাসা আনোয়ারার আল-জামেয়া আল-আরবীয়া এহ্য়াউল উলুম ও এতিমখানা প্রঃ বোয়ালিয়া হোসাইনিয়া নতুন মাদ্রাসার হিফজ বিভাগে।এত অল্প বয়সে ও কম সময়ে পবিত্র কোরআন শরীফ হিফজ করায় প্রতিদিন দূর দুরান্ত থেকে ছুটে আসছেন এক নজর ছাফাওয়ান কে দেখতে।  গত (১০ নভেম্বর) বুধবার বিকালে মাদ্রাসা মিলনায়তনে হিফজ সবক সমাপনী ও শুকরিয়া মাহফিলের আয়োজনও করেন মাদ্রাসা কতৃপক্ষ।

এতে অত্র মাদ্রাসার শিক্ষক মাওলানা রফিকুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন মাদ্রাসার পরিচালক আল্লামা শাহ্ আবদুল লতিফ (দা. বা.) অন্যান্যদের মধ্যে এই সময় উপস্থিত ছিলেন মাওলানা মুফতি আসআদ তলহা, মাওলানা দিদারুল আলম, হাফেজ ইব্রাহিম, হাফেজ জুবায়ের সহ মাদ্রাসার শিক্ষক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা।  মাহফিল শেষে মুহাম্মদ ছাফওয়ানকে ক্রেস্ট ও উপহার প্রদান করে সংবর্ধিত করা হয় এবং দেশ জাতি ও মুসলিম উম্মার শান্তি কামনায় মোনাজাত করা হয়।

উল্লেখ্য,আল-জামেয়া আল-আরবীয়া এহ্য়াউল উলুম ও এতিমখানা প্রঃ বোয়ালিয়া হোসাইনিয়া নতুন মাদ্রাসা বৃহত্তর বোয়ালিয়ার ঐতিহ্যবাহী মাদ্রাসা।প্রতি বছর এখান থেকে অনেক হাফেজ উচ্চতর ডিগ্রী লাভের আশায় পাস করে অন্যত্র যান।নেতৃত্ব দিচ্ছেন তারা বিভিন্ন মসজিদ ও মাদ্রাসায়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD