1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
আনোয়ারায় ইউপি নির্বাচনে ১০টি ইউনিয়নের ১টিতে নৌকা ডুবি
বাংলাদেশ । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

আনোয়ারায় ইউপি নির্বাচনে ১০টি ইউনিয়নের ১টিতে নৌকা ডুবি

জাবেদুল ইসলাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৬ জানুয়ারি, ২০২২
  • ২৯২ বার পড়েছে

৫ম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় ১০টি ইউনিয়নের ৮টিতে জয় লাভ করলেও ১টি ইউনিয়নের নৌকার পরাজয় ঘটেছে।এইছাড়া আইনি জটিলতায় পড়ে ১টি ইউনিয়নের চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত রয়েছে। গত বুধবার(৫ জানুয়ারি)সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নানা সহিংসতার মধ্য দিয়ে উপজেলার ১০ টি ইউনিয়নের ৯০টি কেন্দ্রে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে ১নং বৈরাগ,৬নং বারখাইন ও ৮নং চাতরী ইউনিয়নে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নৌকার জয় হওয়ায় সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা আসনের নির্বাচন অনুষ্ঠিত হয়।বাকি ৭টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও আইনি জটিলতায় পড়ে সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা আসনের নির্বাচন অব্যাহত রেখে বটতলী ইউনিয়নের চেয়ারম্যান পদের নির্বাচনও স্থগিত করা হয়। এতে করে বাকি ৬টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়।নির্বাচনে ৫টি ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার জয় করলেও ৩নং রায়পুর ইউনিয়নের চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আমীন শরীফ জয় লাভ করেন।

এছাড়া বারশত ইউনিয়নে এমএ কাইয়ুম শাহ (নৌকা) প্রাপ্ত ভোট ১১,৩৬০। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আমিনুল হক চৌধুরী (আনারস) পান ২৫৩৪ ভোট। রায়পুর ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী আমিন শরীফ (ঘোড়া) ৭৩৭১ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জানে আলম (নৌকা) পান ৪৭৫৫ ভোট। ফজলুল কাদের চৌধুরী (মোটরসাইকেল) ৪১২৯ ভোট। বরুমচড়া ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধা সামশুল ইসলাম (নৌকা) ৪৫২৬ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহাদত হোসেন চৌধুরী (সিএনজি) ৩৪৭৪ ভোট। আবুল বশর (আনারস) ৩৩২৫ ভোট।

আনোয়ারা সদর ইউনিয়নে অসীম কুমার দেব (নৌকা) ৪০৮৫ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দিদারুল ইসলাম চৌধুরী টিপু (মোটরসাইকেল) ২২৪৯ ভোট । পরৈকোড়া ইউনিয়নে মামুনুর রশিদ চৌধুরী আশরাফ (নৌকা) ৮৯০৭ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাজিম উদ্দিন (মোটরসাইকেল) ১৭৫৮ ভোট। হাইলধর ইউনিয়নে কলিম উদ্দিন (নৌকা) ৯৯৮০ ভোট পেয়ে বিজয়ী জন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. সোলেমান (আনারস) পান ১৬৭১ ভোট ও আবু তাহের (চশমা) পান ১৫৪৪ ভোট।

উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইয়েদ মোহাম্মদ আনোয়ার খালেদ জানান,দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া আনোয়ারায় শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।নির্বাচনকে কেন্দ্র করে উপজেলার বিভিন্ন স্থানে র‍্যাব,পুলিশ, বিজিবি তৎপর রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD