1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
আজ থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

আজ থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু

নেকবর হোসেন
  • প্রকাশিত: রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩
  • ১১৭ বার পড়েছে
কুমিল্লা শিক্ষাবোর্ডে ৬টি জেলার ১ লাখ ৮৫ হাজার ১০৬ জন শিক্ষার্থীকে নিয়ে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। এ বছরের পরীক্ষার্থীদের মধ্যে ৭৭ হাজার ৪০৭ জন ছাত্র এবং ১ লাখ ৭ হাজার ৬৯৯ জন ছাত্রী রয়েছে। ছাত্র পরীক্ষার্থীর চেয়ে ছাত্রী পরাক্ষার্থী ৩০ হাজার ২৯২ জন বেশী। কুমিল্লা শিক্ষাবোর্ডের ৬টি জেলা নোয়াখালী, ফেণী, লক্ষ্মীপুর, চাঁদপুর, কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়ায় ২৭২ টি কেন্দ্রের ১৭৭৮টি শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীরা পরিক্ষায় অংশ গ্রহণ করছে।
প্রথম দিনে বাংলা প্রথমপত্র পরীক্ষা দিচ্ছে শিক্ষার্থীরা। এবারও সংশোধিত ও পুনর্বিন্যাস করা পাঠ্যসূচিতে হবে এসএসসি ও সমমানের পরীক্ষা। তবে পূর্ণ নম্বর ও পূর্ণ সময়ে হবে পরীক্ষা। পরীক্ষার প্রথম দিনে কুমিল্লা জিলা স্কুলে পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে আসেন কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. জামাল নাছের। তিনি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান, প্রতি বছরের ন্যায় এবারেও আশা করি কুমিল্লাতে প্রতিটি কেন্দ্রে অত্যন্ত সুন্দর ও শান্ত পরিবেশের মধ্য দিয়ে পরীক্ষা সম্পন্ন হবে। নিরিবিছিন্নভাবে যাতে পরীক্ষা সম্পন্ন করতে পারি সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি। তিনি আরও বলেন, প্রশ্ন ফাঁশের বিষয়ে অনেক গুজব মাঠে ছড়াবে। মিডিয়া কর্মীদের নিকট পজেটিভ ভূমিকা প্রত্যাশা করি। কারণ যে সমস্ত কথা গুলো বের হয় তার অধিকাংশই গুজব হিসেবে বের হয়। ইতিমধ্যে আজকে সকালেও আমরা দেখেছি এসব গুজব ছড়ানো শুরু হয়েছে। আইনশৃংখলা বাহিনী যথেষ্ঠ তৎপর রয়েছে। তিনি কুমিল্লা জিলা স্কুল কেন্দ্রসহ নগরীর বেশ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো: আসাদুজ্জামান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD