1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
অভয়নগরে ইউনিয়ন পরিষদের জায়গা দখল করে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

অভয়নগরে ইউনিয়ন পরিষদের জায়গা দখল করে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ

কে.এম আলীঃ
  • প্রকাশিত: বুধবার, ২৮ জুলাই, ২০২১
  • ২৭৯ বার পড়েছে

যশোরের অভয়নগরে সাবেক নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের ভবন দখলের পাশাপাশি পরিষদের সরকারি জায়গা দখল করে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করা হয়েছে।সরেজমিনে দেখা গেছে, নওয়াপাড়া পৌরসভা প্রতিষ্ঠিত হওয়ার পর ইউনিয়ন ভবনটির কার্যক্রম বন্ধ হয় এবং দীর্ঘদিন অব্যবহৃত থাকায় তা ব্যবহারের অনুপযোগী ও ঝুঁকিপূর্ণ হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ পরিত্যক্ত ঘোষনা করে।

তবে ভবনটি সরিয়ে না ফেলার কারণে কিছু সুবিধাবাদী ব্যবসায়ী দখল করে সেখানে ব্যবসা প্রতিষ্ঠান তৈরী করে এক যুগেরও বেশি সময় ধরে নির্বিঘ্নে ব্যবসা চালিয়ে যাচ্ছেন। ভবনটির নিচ তলার বারান্দায় রেজাউলের চা’র দোকান , সামনে আবুলের মুদিখানা দোকান এবং ভবনের এক পার্শ্বের অনেক খানি জায়গা দখল করে স্থায়ীভাবে স্থাপনা নির্মাণ করে অসিম সাহা নামে জনৈক ব্যক্তি অংকুর ট্রেডার্স নামে ব্যবসা প্রতিষ্ঠান খুলে বসেছেন।

ভবনটির বিভিন্ন স্থান ঘুরে দেখা যায় ছাদের নিচের অংশসহ গাঁথুনির বিভিন্ন অংশে ফাঁটল ধরেছে, ফলে যে কোন সময় লোকসমাগমের স্থানটিতে ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা।সরকারি জায়গায় ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণের বিষয়ে জানতে চাইলে ব্যবসায়ী অসিম সাহা সাংবাদিকদের বলেন, আমি ব্যবসায়ী কেষ্ট  কুন্ডুর কাছ থেকে পজেশন ক্রয় করে ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করেছি। তবে সরকারী জায়গা কিভাবে ক্রয় করলেন তার কোন সদুত্তর তিনি দিতে পারেননি।

এ বিষয়ে জানতে চাইলে অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুর রহমান সাংবাদিকদের বলেন, ইউনিয়ন পৌরসভায় রূপান্তরিত হয়েছে অতএব এটা এখন পৌরসভার সম্পদ আপনারা বিষয়টা নিয়ে পৌর কর্তৃপক্ষের সাথে কথা বলেন। তবে পৌর মেয়র সুশান্ত কুমার দাস শান্তর মুঠোফোনে বারবার ফোন দিলেও যোগাযোগ করা সম্ভব হয়নি।এ বিষয়ে ৪,৫,৬, নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিল শিরিনা বেগম বলেন, ভবন ও ইউনিয়ন কাউন্সিলের জায়গাটা এখন পৌর সভার এখানে কেউ স্থাপনা নির্মাণ করেছে কিনা জানিনা। বিষয়টা নিয়ে মেয়র মহোদয়ের সাথে আলোচনা করব।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD