1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
অবশেষে বরখাস্ত হলেন সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আলোচিত
বাংলাদেশ । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

অবশেষে বরখাস্ত হলেন সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আলোচিত

শাহজাহান আলী মনন:
  • প্রকাশিত: সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ৩৭২ বার পড়েছে

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: অভিযোগ প্রমাণিত হওয়ার দীর্ঘ তিন বছর পর বরখাস্ত হলেন নীলফামারীর সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আলোচিত এক সেবিকা (নার্স)। অনেক প্রচেষ্টা চালিয়েও শেষ পর্যন্ত ম্যানেজ করতে পারলেননা কর্তৃপক্ষকে। তবে টাকার জোড়ে বেশ বিলম্ব করাতে সক্ষম হয়েছেন তিনি।

এই ঘটনা ঘটেছে নীলফামারীর সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। পাঁচ দিনের ছুটি নিয়ে দুই বছর ধরে চীনে থাকা। সেই সময় সেখানে উচ্চ শিক্ষাগ্রহণ ও চাকুরী করা। এবং এই দীর্ঘ সময়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কোন প্রকার যোগাযোগ না করেও অবলীলায় বেতন ভাতা গ্রহণ।এমন অস্বাভাবিক কর্মকাণ্ডের জন্য আলোচিত সেই জনের নাম হচ্ছে শাহিনুর পারভীন ওরফে রোজী। তিনি ওই প্রতিষ্ঠানের সিনিয়র নার্স। তাঁর বিরুদ্ধে কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অনুপস্থিতির অভিযোগ প্রমাণিত হওয়ায় অবশেষে তাঁকে বরখাস্ত করা হয়েছে।গত সপ্তাহে এ-সংক্রান্ত চিঠি দেয়া হয়েছে। নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের অতিরিক্ত সচিব সিদ্দিকা আকতার স্বাক্ষরিত ওই চিঠি প্রাপ্তির বিষয় শনিবার (১৬ এপ্রিল) নিশ্চিত করেছেন সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আবু মো. আলেমুল বাসার।উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, শাহীনুর পারভীন ২০১৭ সালের ৭ ফেব্রুয়ারি সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পাঁচ দিনের ছুটি নিয়েছিলেন। এরপর দুই বছরের বেশি সময় কর্মস্থলে অনুপস্থিত ছিলেন তিনি।অনুমতি ছাড়া অনুপস্থিতির কারণ জানতে চেয়ে একই বছরের ২ এপ্রিল তাঁকে চিঠি পাঠায় হাসপাতাল কর্তৃপক্ষ। তবে ওই চিঠির কোনো জবাব দেননি তিনি। অথচ যথারীতি চাকুরীর সকল সুবিধা গ্রহণ করছিলেন।

এই ঘটনায় সেই সময় বেশ আলোচনার সৃষ্টি হয় সৈয়দপুরে। কিন্তু স্থানীয় কর্তৃপক্ষ বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করে। এমনকি অনুপস্থিতিকালীন সরকারী সকল সুবিধা প্রদানে সহযোগীতা করেছেন তারা। বিনিময়ে তারাও সুবিধার ভাগ নিয়েছেন নানা কৌশলে।ফলে অনেকটা আলোচিত হয়েও স্থবির হয়ে গিয়েছিল এসংক্রান্ত সব ধরনের তৎপরতা। কিন্তু পরিবর্তিতে ওই নার্সেরই একটি চিঠির কারণে আবারও তোলপাড় শুরু হয়।জানা যায়, ২০১৯ সালে ৭ জুলাই কর্মস্থলে যোগদানের জন্য কর্তৃপক্ষকে ওই চিঠি দেন শাহিনুর। কর্তৃপক্ষ অনুমতি ছাড়া কর্মস্থলে অনুপস্থিত থাকায় ২০১৯ সালের ১৩ অক্টোবর শাহীনুর পারভীনের বিরুদ্ধে একটি বিভাগীয় মামলা করে।মামলার শুনানিতে তিনি উপস্থিত হন ২৭ অক্টোবর। শুনানিতে তাঁর উত্তর সন্তোষজনক না হওয়ায় বরখাস্তের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। যা দীর্ঘ প্রায় ৩ বছর পর বাস্তবায়ন করলো স্বাস্থ্য বিভাগ।অভিযোগ রয়েছে অভিযুক্তের কাছ থেকে অবৈধ সুবিধা প্রাপ্তরা উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে সোমঝোতার চেষ্টা করায় বিষয়টি এতো বিলম্বিত হয়েছে। কিন্তু শেষ রক্ষা হয়নি।সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আলেমুল বাশার বলেন, শাহীনুর পারভীন পাঁচ দিনের ছুটি নিয়ে দুই বছর লাপাত্তা ছিলেন। জেনেছি এ সময় তিনি চীনে উচ্চশিক্ষা গ্রহণ শেষে একটি প্রতিষ্ঠানে চাকরিও করেন। তবে সরকারী সুবিধা প্রদানে তাদের সম্পৃক্তার কথা বা দায় এড়িয়ে যান এই কর্মকর্তা।এ নিয়ে ওই নার্সের সঙ্গে যোগাযোগ করা হলে তিনিও কোনো মন্তব্য করতে রাজি হননি। এমনকি তার বাসায় যাওয়া হলে তিনি দেখা করতেও সম্মত হননি।সচেতন মহলে প্রশ্ন উঠেছে বিদেশে থাকার সময় দেশের কর্মস্থলের তসরুপকৃত বেতন ভাতার অর্থ কি ফেরত পাবে সরকার? তাঁকে এই অনৈতিক সুবিধা প্রদানকারীরা কি আসবে জবাবদিহিতার আওতায়? নাকি চাকুরী খোয়ানোর মধ্যেই সীমাবদ্ধ হয়ে পড়বে এই বেআইনি কর্মকাণ্ডের বিচার প্রক্রিয়া? (ছবি আছে)

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD