1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
ব্রাহ্মণবাড়িয়ার সরাইল অফিস পাড়ার পুকুর এখন রহস্যময়
বাংলাদেশ । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল অফিস পাড়ার পুকুর এখন রহস্যময়

মোঃ তাসলিম উদ্দিন :
  • প্রকাশিত: মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ৩১২ বার পড়েছে
ব্রাহ্মণবাড়িয়ার সরাইল অফিস পাড়ার পুকুর এখন রহস্যময়
ব্রাহ্মণবাড়িয়ার সরাইল অফিস পাড়ার পুকুর এখন রহস্যময়

ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলা অফিস পাড়ায় পরিষদের একটি পুকুরে মাছ দেখাকে কেন্দ্র করে রহস্যের সৃষ্টি হয়েছে।এক জন মাছ দেখতে গেলে অন্য একজন ব্যক্তি বলেন,এটা উপজেলা পরিষদের পুকুর ঠিকই তবে তাদের আন্ডারে এখন নাই।তুমি কুনি জাল দিয়ে মাছ নিয়ে যাইবা হেরা দেখলে সর্বনাশ করবে।লোকটি জাল রেখে চিন্তা করে।অফিস পাড়ার পুকুর হেরা মালিক কি ভাবে।তার মনে শুরু হয়েছে নানা গুঞ্জন আর রহস্য।

আমরা জানি পুকুর সরকারি মাছ চাষ করে সরকারি কর্মকর্তারা তবে হেরা মালিক কিভাবে এ পুকুর কি সরকারিভাবে ইজারা হয়েছে।গতকাল উপজেলা মৎস্য অফিসের সামনে যাওয়ার পর জৈনিক ব্যক্তি এমন করে বলতেছে।সরকারি অর্থায়নে পুকুরের সৌন্দর্য বর্ধনে অনেক কাজ হয়েছে।তাই দেখতে যেমন সুন্দর গরম থেকে বাঁচতে পুকুর পাড়ে এসে অনেকেই বসে থাকে,অনেকেই ছোট্ট মাছ ধরতে পুকুর পাড়ে বসে বসি দিয়ে মাছ মারে।

এখন নাকি এক ব্যক্তি মানা করে তোমরা কোন ভাবে পুকুর থেকে মাছ মারবা না।পুকুর হল অফিসপাড়ার মানা করে অন্য মানুষ কিভাবে বুঝতে পারলাম এটার রহস্যকি।এ সময় মানুষ ঘন্টার পর ঘন্টা পুকুর পাড়ে দাঁড়িয়ে সৃষ্ট এই রহস্য নিয়ে বলছেন নানান কথা।সকালে উপজেলার পরিষদের পুকুরে সুন্দর রুই কাতল বা অন্যান্য জাতের মাছ বেশ বড় হয়েছে।আবার কিছুদিন আগে মৎস্য অফিস থেকে মাছ ছেড়েছে ঐ পুকুরে।

পাকা ঘাটলা পাড়ে দাঁড়িয়ে উপজেলা নির্বাহী অফিসার ইউএনও মোঃ আরিফুল হক মূদুল ও উপজেলা মৎস্য কর্মকর্তাসহ এ সময় উপস্থিত ছিলেন আরও অনেকে।হঠাৎ পুকুরের পাশে রইস উদ্দিন বলে জালযে আনবা।এ পুকুরের এখন মালিক কে জান,আগের দিন নাই,মনে করছো মাছ মারলে অফিসাররা দেখলে কিছু বলবে তা আর হচ্ছে না।আমার মনে হয় উপজেলা পরিষদের অফিসাররা কিছুই বলবেনা?

কেন বলবেনা? রহস্য এ ব্যপার।গ্রাম্য ভাষায় বলে,কার গোয়ালঘরে কে ধোঁয়া দিব।পুকুরের মুল রহস্য জানতে উপজেলার অনেক কর্মকর্তার সাথে কথা হয়।আমার কথা বলবেন না,শুনেছি পুকুর নাকি মাছ ছাড়ে জৈনিক ব্যক্তি।আবার দেখি সরকারি ভাবে পোনা মাছ অবমুক্ত করে।আসলে উপজেলা পরিষদের পুকুর কিভাবে আছে সঠিক বলতে পারি না?বলে এ কর্মকর্তা রহস্যময় একটি হাসি দিলেন।

অন্য এক কর্মকর্তার সাথে কথা বলতে গেলে তিনি বলেন,ভাই আমরা আছি দুই-এক বছর এখানে চাকরি করতে আসছি পুকুর নিয়ে আমরা কি বলব।আর পরিষদের পুকুর ইজারা দেক বা না দেক আমার কি আসে যায়,তিনি দুঃখে বলেন,শুনেন মাঠিতে বাস করে আকাশের তারা গণনা করে লাভ নাই।যারা এই পুকুরকে যেটা করার সেটা করে ফেলেছে।এখন আর বলে লাভ কি?

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD