1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
অতিবৃষ্টিতে বাগেরহাটের শরণখোলায় ৩হাজার পরিবার পানিবন্দি
বাংলাদেশ । বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ ।। ২৮শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন ।

অতিবৃষ্টিতে বাগেরহাটের শরণখোলায় ৩হাজার পরিবার পানিবন্দি

ইসমাইল হোসেন লিটন :
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ৪২২ বার পড়েছে
অতিবৃষ্টিতে বাগেরহাটের শরণখোলায় ৩হাজার পরিবার পানিবন্দি

টানা দুদিনের ভারি বর্ষনে বাগেরহাটের শরণখোলা উপজেলার নিচু এলাকা পানিতে তলিয়ে গেছে।রায়েন্দা সদর ইউনিয়ন পরিষদের খাদ্য গুদামে পানি উঠে ভিজিডি চাল ভিজে ব্যাপক ক্ষতি হয়েছে।ভেজা চাল নিয়ে বিপাকে পড়েছে কর্তৃপক্ষ।রায়েন্দা পাইলট হাই স্কুলের কেন্দ্রিয় খেলার মাঠ পানিতে টইটুম্বুর।দেখলে মনে হয় মাঠ নয় এটা পুকুর।

এছাড়া রায়েন্দা শহরের ফলপট্টি,কাচা বাজার,পূর্ব মাথা,টিএন্ডটি,সরকারি খাদ্য গুদাম এলাকা,শহরতলীর উত্তর কদমতলা, জিলবুনিয়া এবং সাউথখালী ইউনিয়নের বগী,গাবতলা,উত্তর সাইথখালী,দক্ষিণ সাউথখালী,বকুলতলা এলাকার অন্তত তিন হাজার পরিবারের ঘরবাড়ি তলিয়ে পানিবন্দি হয়ে পড়েছে।

এসব এলাকার বহু মাছের ঘের,পুকুর তলিয়ে মাছ ভেসে গেছে।মঙ্গলবার (১৯অক্টোবর) সকাল থেকে বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।তবে,কার্তিকের শুরুর এই বৃষ্টি রোপা আমনের জন্য অনেকটা আশির্বাদ স্বরুপ।কারণ উপজেলা কিছু কিছু এলাকায় আমনের ক্ষেতে মাজরা পোকার উপদ্রব দেখা দিয়েছেলি।বৃষ্টির ফলে প্রকৃতিকভাবেই পোকা দমন হবে বলে কৃষি বিভাগ জানিয়েছে।

রায়েন্দা ইউনিয়ন পরিষদের সচিব কে এম মিজানুর রহমান জানান,৬০০বস্তা ভিজিডি চাল রয়েছে গুদামে।এর মধ্যে নিচ থেকে বেশ কিছু চালের বস্তা সম্পূর্ণ ভিজে গেছে।সকাল থেকে শুকনা চাল বিতরণ করা হচ্ছে।ভেজা চাল থেকে পঁচা গন্ধ ছড়াচ্ছে।উপকারভোগীরা এই চাল নিতে চাচ্ছে না।তবে ভেজা চালের বিষয়ে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

শহরতলীর উত্তর কদমতলা এলাকার বাসিন্দা সাবেক ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম জীবন জানান,বৃষ্টির পানি সরতে না পারায় তার এলাকার রাস্তাঘাট,অসংখ্য ঘরবাড়ি তলিয়ে গেছে।সাউথখালী ইউপির চেয়রম্যান মোঃ মোজাম্মেল হোসেন জানান, তার ইউনিয়নের পাঁচটি গ্রামের দুই সহস্রাধিক পরিবারের বাড়িঘর তলিয়ে রয়েছে।বহু ঘের ও পুকুরের মাছ ভেসে গেছে।

রায়েন্দা ইউনিয়নের সদর ওয়ার্ডের মেম্বর জালাল আহমেদ রুমি জানান,রায়েন্দা বাজারসহ তার ওয়ার্ডে এক হাজার পরিবার পানিবন্দি রয়েছে।পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় পানি নামতে পারছে না বলে জানান ভুক্তভোগীরা।উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা এম এম পারভেজ জানান,অতিবৃষ্টিতে উপজেলা বিভিন্ন এলাকার ৫৪০টি মাছের ঘের,পুকুর ডুবে ১৩ মেট্রিক টন নানা প্রজাতির মাছ ভেসে গেছে।

প্রাথমিকভাবে জরিপ করে দেখা যায়,অবকাঠামো ও ভেসে যাওয়া মাছের আর্থিক ক্ষতির পরিমান ৩০লাখ টাকা।উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ ওয়াসিম উদ্দিন জানান,এই বৃষ্টি আমনের তেমন ক্ষতি হবে না।বরং উপকার হবে।এতে সার,ওষুধ কম ব্যবহার হবে।পোকার উপদ্রব কমবে।সমস্ত স্লুইস গেট খুলে দেওয়া হয়েছে।তবে বৃষ্টিপাত দীর্ঘমেয়াদী হলে ক্ষতির আশঙ্কা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD