1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
হাইমচরে মেঘনার ভাঙন রক্ষায় স্থায়ী বাঁধের দাবীতে মানববন্ধন
বাংলাদেশ । রবিবার, ১৪ জুলাই ২০২৪ ।। ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

হাইমচরে মেঘনার ভাঙন রক্ষায় স্থায়ী বাঁধের দাবীতে মানববন্ধন

কবির মিজি
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩
  • ১৪১ বার পড়েছে

চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল ইউনিয়নের অধিকাংশ এলাকায় মেঘনার ভয়াবহ ভাঙন প্রতিরোধে স্থায়ী বাঁধের দাবীতে মানববন্ধন করেছে সর্বস্তরের জনগণ।

বুধবার (১৬ আগষ্ট) দুপুরে ইউনিয়নের ঈশানবালা লঞ্চঘাটে ভাঙনের শিকার নারী-পুরুষ, শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন পেশা শ্রেণীর লোকজন মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহন করেন।

ভাঙনের শিকার এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাউদ আল নাছের, ৩ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য খলিল মাতাব্বর, শিক্ষক নুরুজ্জামান শিকদার, স্থানীয় ব্যবসায়ী আবুল কালাম বেপারী, আব্দুল জাব্বার উকিল, বাচ্চু পেদা, আল-আমিন হাওলাদার ও শাহিদা বেগম।

বক্তারা বলেন, গত কয়েক বছর মেঘনা নদীর অব্যাহত ভাঙনে ফসলি জমি, বসতবাড়ী, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, পুলিশ ফাঁড়িসহ বহু স্থাপনা নদী গর্ভে বিলীন হয়েগেছে। এলাকার প্রত্যেকটি পরিবার ৬-৭বার নদী ভাঙনের শিকার। সহায় সম্পত্তি হারিয়ে অনেকে এখন ছিন্নমূল। সম্প্রতি আবার নদী ভাঙন তীব্রতর হয়েছে। অস্থায়ী কোন কাজ না করে ভাঙন প্রতিরোধে স্থায়ী বাঁধের দাবী জানান তারা।

নীল কমল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাউদ আল নাসের বক্তব্যে বলেন, ইউনিয়নের ৪টি ওয়ার্ডের মধ্যে অধিকাংশ এলাকা কয়েক বছরের ভাঙনে নদী গর্ভে। চলতি বর্ষা মৌসুমে বহু স্থাপনা ভেঙেগেছে। সরকার এই ভাঙন প্রতিরোধে দ্রæত ব্যবস্থা না করলে উপজেলার মানচিত্র থেকে এই ইউনিয়ন হারিয়ে যাবার আশঙ্কা রয়েছে। জনগণের দাবী হিসেবে সরকারের কাছে ভাঙন প্রতিরোধে স্থায়ী বাঁধের দাবী জানাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD