1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
হাইকোর্ট'র নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে মহাসড়কে থ্রী হুইলার
বাংলাদেশ । বুধবার, ২৬ জানুয়ারী ২০২২ ।। ২১শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

হাইকোর্ট’র নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে মহাসড়কে থ্রী হুইলার

কে,এম আলীঃ
  • প্রকাশিত: শনিবার, ১ জানুয়ারি, ২০২২
  • ১৩৩ বার পড়েছে

হাইকোর্ট’র নির্দেশনা উপেক্ষা করে যশোর-খুলনা মহাসড়কে অবাধে চলছে মটর চালিত ভ্যান, ইজি বাইক, মাহিন্দ্র, নসিমন, করিমনের মতো বিপদ জনক থ্রী হুইলার যানবাহন। এ সমস্ত বিপদজনক থ্রী হুইলার মহাসড়কে চলাচলের ফলে প্রতিনিয়ত মহাসড়কে ঘটছে দূর্ঘটনা। যানবাহনগুলো তিন চাকা বিশিষ্ট ও নিয়ন্ত্রণ ক্ষমতা না থাকা-সহ অনভিজ্ঞ চাককদের কারনে প্রতিনিয়ত ঘটছে এসব দূর্ঘটনা। অনুসন্ধানে জানা যায়, যশোর খুলনা মহাসড়কে প্রয় পাঁচ হাজার থ্রী হুইলার নিয়ে যাত্রী ও মালামাল বহন করে দেদারসে মহাসড়কে চলাচল করছে এসকল অনভিজ্ঞ চালকেরা।

গত ২৮ ডিসেম্বর সকালে কাটাখালী হাইওয়ে থানা পুলিশের উদ্যোগে কমিউনিটি ও বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথি হাইওয়ে পুলিশ মাদারীপুর রিজিয়ন ফরিদপুর এর পুলিশ সুপার মো. হামিদুল আলম (বিপিএম,পিপিএম) মহাসড়কে থ্রি-হুইলার জাতীয় যানবাহন চলাচলে কঠোর নিষেধাজ্ঞার কথা জানালেও কিছুতেই বন্ধ হচ্ছে না থ্রি-হুইলার চলাচল।

নওয়াপাড়া হাইওয়ে থানা এলাকা ঘুরে দেখা যায়, এখানে প্রকাশ‍্যে প্রশাসনের নাকের ডগা দিয়ে প্রতিদিন হাজারও থ্রী হুইলার চলছে মহাসড়কে। অভিযোগ আছে, হাইওয়ে থানার কয়েকজন অসৎ কর্মকর্তা এসব থ্রী হুইলারের চালকদের কাছ থেকে যথাক্রমে ৫০০ – ৭০০ টাকা মাসোহারা আদায় করায় বৈধতা পেয়েছে এসকল যানবাহন। এ সকল যানবাহনে চিহ্নিত করতে যানবাহন গুলোতে ব্যবহার করা হয় বিশেষ স্টিকার। এ বিষয়ে নওয়াপাড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিদ্দিকুর রহমান বলেন, গত ২৮ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত মোট ৪২ টি থ্রী হুইলার আটক করে মামলা দেওয়া হয়েছে, আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD