1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আকতার হোসেনের আয়োজনে ভোলায় জয়'র জন্মদিন পালিত
বাংলাদেশ । বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আকতার হোসেনের আয়োজনে ভোলায় জয়’র জন্মদিন পালিত

আর জে শান্ত:
  • প্রকাশিত: বুধবার, ২৭ জুলাই, ২০২২
  • ৩৫০ বার পড়েছে
জাতির জনক বঙ্গবন্ধুর দৌহিত্র ও তার কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’র তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়’র জন্মবার্ষিকী উপলক্ষে ভোলা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নব-নির্বাচিত সাধারণ সম্পাদ আকতার হোসেন এর নেতৃত্বে ভোলায় নানা কর্মসূচি পালন করা হয়েছে।
বুধবার (২৭ জুলাই) বিকাল ৪ টায় স্বেচ্ছাসেবক লীগের ভোলা জেলা সাধারণ সম্পাদক আকতার হোসেনের নেতৃত্বে একটি বিশাল আনন্দ র‍্যালী ভোলা শহরের প্রধান প্রধান সড়ক গুলো প্রদক্ষিণ করে আনন্দ র‍্যালীটি বাংলা স্কুলের মাঠে এসে শেষ হয়। র‍্যালী শেষে বাংলা স্কুল মাঠে অবস্থিত ভাসানী মঞ্চে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে একটি বিশাল কেক কাটা হয় । কেক কাটা অনুষ্ঠান শেষে আকতার হোসেন কয়েকটি মাদ্রাসার এতিমখানা বিভাগের অধ্য শতাধিক এতিম ছাত্রদের মাঝে কোরআন শরীফ বিতরণ করেন ।
জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক আকতার হোসেন, নব-নির্বাচিত সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম চৌধুরী পাপন, সহ-সভাপতি শামসুল আলম শিপন, যুবলীগ নেতা তুহিন মোল্লা সহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য ডিজিটাল বাংলাদেশের এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের বিপ্লবের নেপথ্যের নায়ক সজীব ওয়াজেদ জয়ের ৫২ তম জন্মদিন আজ । বাংলাদেশ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের উদ্যোগে সারা দেশে নানা আয়োজনের মধ্য দিয়ে তার জন্মদিন পালন করা হয়।
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরমাণু বিজ্ঞানী এম এ ওয়াজেদ মিয়া দম্পতির একমাত্র ছেলে জয় মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ২৭ জুলাই ঢাকায় জন্মগ্রহণ করেন। নানা শেখ মুজিবুর রহমানের দেয়া ‘জয়’ ও নানি বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছার দেয়া ‘সজীব’ মিলিয়ে নাম রাখা হয় সজীব ওয়াজেদ জয়। কম্পিউটার বিজ্ঞানী সজীব আহমেদ জয় বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা। ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার নেপথ্য কারিগর হিসেবে কাজ করছেন পরিশ্রমী, মেধাবী ও পরিচ্ছন্ন জীবন-জীবিকার অধিকারী কম্পিউটার বিজ্ঞানী সজীব আহমেদ জয়।
১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু সপরিবারে নিহত হওয়ার সময় মা ও বাবার সঙ্গে জার্মানিতে ছিলেন জয়। পরে তিনি মায়ের সঙ্গে রাজনৈতিক আশ্রয়ে ভারতে চলে যান। তার শৈশব ও কৈশোর কাটে ভারতে। সেখানকার নৈনিতালের সেন্ট জোসেফ কলেজে লেখাপড়ার পর যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব টেক্সাস অ্যাট আর্লিংটন থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক করেন। পরে হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে লোকপ্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ২০০২ সালের ২৬ অক্টোবর ক্রিস্টিন ওভারমায়ারকে বিয়ে করেন সজীব ওয়াজেদ জয়। দাম্পত্য জীবনে তাদের একটি কন্যা সন্তান রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD