1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
স্বামী রেজাউল করিম হত্যা’কান্ডে স্ত্রী আলো আক্তারের মৃত্যু’দন্ড
বাংলাদেশ । শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪ ।। ১২ই শাবান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪ ইলিশ কম, পাঙ্গাস পাওয়ার আসায় মেঘনায় ছুটছে জেলেরা

স্বামী রেজাউল করিম হত্যা’কান্ডে স্ত্রী আলো আক্তারের মৃত্যু’দন্ড

মিজানুর রহমান রাতুল:
  • প্রকাশিত: শনিবার, ২২ এপ্রিল, ২০২৩
  • ১৭৬ বার পড়েছে

২০১৪ সালের ১২জুন তারিখে কুমিল্লায় পরিবহন নেতা রেজাউল করিম  (রাজা মিয়া) তার নিজ বাড়িতে খুন হয়। এ ঘটনায় নিহতের বড় ভাই মোঃ খাজা মিয়া (৪৮) বাদী হয়ে ১৪ জুন ২০১৪ ইং দাউদকান্দি থানায় অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পরই দাউদকান্দি থানা পুলিশ নিহতের স্ত্রী আলো আক্তারকে সন্দেহভাজন হিসেবে আটক করে জিজ্ঞাসাবাদ করে।

জিজ্ঞাসাবাদে আলো আক্তার উক্ত হত্যাকান্ডে তার নিজের ও দুই সহযোগী তাপস চন্দ্র শীল ও মোঃ রাসেদ এর সম্পৃক্ততা স্বীকার করে। পরবর্তীতে নিহতের স্ত্রী আসামী আলো আক্তারকে বিজ্ঞ আদালতে প্রেরণ করলে বিজ্ঞ আদালতে সে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে যার প্রেক্ষিতে বিজ্ঞ আদালত তাকে দোষী সাব্যস্ত করে জেল হাজতে প্রেরণ করে। এর প্রায় ০৩ বছর পর ২০১৭ সালের মার্চ মাসে বর্ণিত আসামী জেলখানা থেকে জামিনে মুক্তি পেয়ে আত্নগোপন করে।

পরবর্তীতে সে নারায়ণগঞ্জে চলে আসে এবং নিজের আসল পরিচয় গোপন করে ঢাকার বিভিন্ন এলাকাসহ, নারায়ণগঞ্জের পঞ্চবুটি, বিসিক শিল্প এলাকার বিভিন্ন গার্মেন্টস কারখানায় পোষাক শ্রমিক হিসেবে চাকুরী করতে থাকে। উল্লেখ্য যে, গ্রেফতার এড়ানোর জন্য সে এক কারখানায় বেশিদিন কাজ করতো না এবং বারংবার চাকুরীস্থল পরিবর্তনের মাধ্যমে সে আত্নগোপন করে আসছিল। এভাবে প্রায় ০৬ বছর আত্নগোপনে থাকার পর সর্বশেষ সে নারায়ণগঞ্জ হতে ঢাকায় চলে আসে এবং রামপুরাস্থ উলন এলাকায় একটি ভাড়া বাসায় উঠে আত্নগোপন করতে থাকে।

উক্ত ঘটনার প্রেক্ষিতে গত ১২ এপ্রিল ২০২৩ইং তারিখ কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৫ম আদালত গ্রেফতারকৃত আসামী আলো আক্তার ও অন্য দুই আসামীকে মৃত্যুদন্ড প্রদান করেন। পরবর্তীতে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার একটি আভিযানিক দল উক্ত ঘটনার পরিকল্পনাকারী ও হত্যাকারী নিহতের স্ত্রী আলো আক্তারকে গ্রেফতারের নিমিত্তে মাঠ পর্যায়ে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

গোয়েন্দা তথ্য-উপাত্ত ও তথ্য-প্রযুক্তির সহায়তায় উক্ত আসামীকে শনাক্তপূর্বক অদ্য ২১ এপ্রিল ২০২৩ইং সকালে ডিএমপির হাতিরঝিল থানাধীন পশ্চিম রামপুরার উলন এলাকা হতে হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী মোসাঃ আলো আক্তার (৪৪), পিতা- আব্দুল আওয়াল, মাতা- কমলা বেগম, সাং- দক্ষিন সতানন্দি, পোঃ- দাউদকান্দি-৩৫১৬, দাউদকান্দি পৌরসভা, থানা- দাউদকান্দি, জেলা- কুমিল্লা’কে গ্রেফতার করতে সক্ষম হয়।

উক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীকে কুমিল্লা জেলার দাউদকান্দি মডেল থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD