1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
স্কুল কমিটি বিলুপ্তির সভাপতি, সম্পাদক এবং অর্থ সম্পাদক এর বিরুদ্ধে মানববন্ধন
বাংলাদেশ । সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩ ।। ৬ই রজব, ১৪৪৪ হিজরি
ব্রেকিং নিউজ
ঘোড়াঘাটে আম বাগান থেকে এক ব্যাক্তির লাশ উদ্ধার ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন ত্রিমুখী লড়াইয়ের আভাস ব্যাংকে জনগনের আমানত সম্পূর্ণ নিরাপদ আছে…….. এড. আবুল হাসেম খান এমপি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় বাবার মৃত্যু বানর বা সিমপাঞ্জি মানুষের পূর্বপুরুষ নয়, এগুলো অপপ্রচার…… শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি। ৮১ বোতল ফেন্সি*ডিল ও ৪০ কেজি গাঁ_জা’সহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার চাঁদপুরে কলেজ শিক্ষার্থীকে কুপিয়ে জখম মাজারমানে’মাজার শব্দটাই অবৈধ বললেন চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি প্যানেলের জয় উকিল সাত্তারের কর্মিসভায় এক মঞ্চে আ.লীগের নেতারা

স্কুল কমিটি বিলুপ্তির সভাপতি, সম্পাদক এবং অর্থ সম্পাদক এর বিরুদ্ধে মানববন্ধন

কবির হোসেন মিজি
  • প্রকাশিত: সোমবার, ২৩ জানুয়ারি, ২০২৩
  • ৩৩ বার পড়েছে

অনিয়ম, স্বজনপ্রীতি, প্রভাত আনন্দ স্কুল কমিটি বিলুপ্তির! সভাপতি, সম্পাদক এবং অর্থ সম্পাদক এর বিরুদ্ধে মানববন্ধন। ২১ জানুয়ারি শনিবার, ঢাকার আগারগাঁও এ অবস্থিত “প্রভাত আনন্দ স্কুল” প্রাঙ্গনে ‘প্রভাত সমাজকল্যাণ সংস্থার’ প্রতিষ্ঠাতা ও সহ-সভাপতি এবং স্কুল কমিটির সভাপতি জনাব আমিনুল ইসলাম মিন্টুর নেতৃত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সংগঠনটির ঢাকা জেলার সভাপতি ও স্কুল কমিটির সদস্য মোঃ আনোয়ার হোসেন, ঢাকা জেলার অর্থ সম্পাদক ও স্কুল কমিটির সদস্য মোঃ শামিম হোসেন, ঢাকা জেলার সাংগঠনিক সম্পাদক ও স্কুল কমিটির সদস্য মোঃ আব্দুল্লাহ আল মামুন, ঢাকা জেলার সহ-সাংগঠনিক ও স্কুল কমিটির সদস্য সম্পাদক মোঃশামিম খান ও অন্যান্য সদস্যসহ “প্রভাত আনন্দ স্কুলের” শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা জানান, সংগঠনটি অরাজনৈতিক এবং অলাভজনক হিসেবে সমাজ সেবা অধিদপ্তর থেকে নিবন্ধিত হলেও আদতে পুরোপুরি লাভজনক এবং রাজনৈতিক সংগঠনে পরিণত হয়েছে। দীর্ঘ ১২ বছর ধরে গুরুত্বপূর্ণ পদসমূহে (সভাপতি, সেক্রেটারি এবং অর্থ সম্পাদক) কোন ধরনের রদবদল লক্ষ্য করা যায়নি।

পুরোপুরি পরিবারতান্ত্রিক সংগঠনে পরিণত হয়েছে। গুরুত্বপূর্ণ পদসমূহে পরিবারের সদস্যদেরকে রাখা হয়েছে। প্রতিষ্ঠাকালীন সময়ে সংগঠনটির চারজন প্রতিষ্ঠাতা সদস্য থাকলেও পরবর্তীতে ৫ বছর পর নিজেদের অস্ত্বিত্ব টিকেয়ে রাখতে রাতের আঁধারে নিজেদের পরিবারের সদস্যদের প্রতিষ্ঠাতা পদ দেয়া হয়।

কোন সদস্য সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী সংগঠন পরিচালনার কথা বললেই তাকে সংগঠন থেকে বের করে দেয়ার নোংরা মানসিকতা দেখিয়েছেন সংগঠনটির সভাপতি জনাব আমির হোসেন রাজু।নিজেদের স্বার্থ হাচিল করার উদ্যেশ্য ও চিন্তা-ভাবনা নিয়ে কাজ করে যাচ্ছে।

নিজ ইচ্ছা মাফিক পছন্দমত বিভিন্ন ইউনিটে কমিটি করেন এবং নিজের এজেন্ডা বাস্তবায়ন না হলে কমিটি বিলুপ্তি করে দেন একক ক্ষমতাবলে।সামাজিক সংগঠনের ব্যানারে আয় রোজগার করার ধান্দায় মত্ত হয়ে ক্ষমতালোভী হিসেবে ইতিমধ্যে পরিচিতি পেয়েছে পরিচিত মহলে।

বক্তরা বলেন নানান অনিয়ম, স্বৈরাচারী, ভদ্রতার মুখোশধারী সভাপতি ও তার আশীর্বাদপুষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে আজকের এই মানববন্ধন। এই সংগঠনটিকে টিকিয়ে রাখতে হলে এই কমিটি হঠানো ছাড়া কোন বিকল্প নেই। আমরা সংগঠনটিকে টিকিয়ে রাখতে সকল ধরনের কার্যক্রম অব্যাহত রাখব।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD