1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
সেনাবাহিনীতে প্রথমবারের মতো লজিস্টিক এফটিএক্স: সেনাপ্রধান
বাংলাদেশ । বুধবার, ২৬ জানুয়ারী ২০২২ ।। ২২শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সেনাবাহিনীতে প্রথমবারের মতো লজিস্টিক এফটিএক্স: সেনাপ্রধান

অপু আহমেদ রওশন:
  • প্রকাশিত: রবিবার, ২ জানুয়ারি, ২০২২
  • ৬৮ বার পড়েছে

বাংলাদেশের সেনাবাহিনীকে বিশ্ব মানের করে গড়ে তুলতে এই প্রথমবারের মতো লজিস্টিক এফটিএক্স (ফিল্ড ট্রেনিং এক্সারসাইজ) পরিচালিত হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। আজ রোববার (২ জানুয়ারি) সকালে হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার পশ্চিমবাগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী বিশ্বে শান্তিরক্ষী প্রেরণকারী দেশ হিসেবে শীর্ষে রয়েছে। অনেক ত্যাগ-তিতিক্ষার বিনিময়ে আমরা সেটা অর্জন করতে সক্ষম হয়েছি। দেশের অঙ্গন ছাড়িয়ে বিদেশে সুনাম ছড়িয়ে দিতে আমরা এই অবস্থানটি ধরে রাখতে চাই। বাংলাদেশ বিশ্বে শান্তিরক্ষী প্রেরণকারী দেশ হিসেবে এক নম্বর অবস্থানে রয়েছে। এ অর্জন একদিনে হয়নি। আমাদের অনেক ত্যাগ-তিতিক্ষা মেনে নিতে হয়েছে।

এসএম শফিউদ্দিন আহমেদ আরও বলেন, সেনাবাহিনীকে প্রশিক্ষণের মাধ্যমে গুণগত মান বিশ্বপর্যায়ে নিয়ে যাব। অতীতের যে কোন সময়ের চেয়ে সেনাবাহিনী এখন প্রশিক্ষণে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। দেশের ইতিহাসে এই প্রথমবারের মতো লজিস্টিক এফটিএক্স সেনাবাহিনী পর্যায়ের প্রশিক্ষণ পরিচালিত হচ্ছে। এটি প্রমাণ করে আমরা প্রশিক্ষণে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। আমাদের উদ্দেশ্য প্রশিক্ষণের মাধ্যমে আমরা আমাদের গুণগতমান বিশ্ব পর্যায়ে নিয়ে যাব। যাতে করে আমাদের উপর জনগণের যে আস্থা আছে তার সঠিক প্রদর্শন আমরা করতে পারি। এরআগে তিনি তিন শতাধিক শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন- ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল হামিদুল হক।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD