1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
সাত বছর ৩মাস পর নওগাঁ জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত
বাংলাদেশ । মঙ্গলবার, ২১ মে ২০২৪ ।। ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ

সাত বছর ৩মাস পর নওগাঁ জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

রুহুল আমিন :
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
  • ৫৫৮ বার পড়েছে

নওগাঁ জেলা আওয়ামীলীগের বিগত কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয় ২০১৪ সালের ২৪ ডিসেম্বর। সাত বছর তিনমাস পর নওগাঁ জেলা আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলন হতে যাচ্ছে ৩১ মার্চ বৃহস্পতিবার। এতে নতুন সভাপতি ও সম্পাদক নির্বাচন করা হবে। দুটি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন বিগত কমিটির বেশিরভাগ সিনিয়র ও বর্ষীয়ান নেতারা। এই সম্মেলনে সভাপতি ও সম্পাদক পদে নবীন-প্রবীণ মিলিয়ে প্রায় দুই ডজন প্রার্থীর নাম শোনা যাচ্ছে।

সর্বশেষ ২০১৪ সালের ২৪ ডিসেম্বর জেলা আওয়ামী লীগে সম্মেলন অনুষ্ঠিত হয়। সে সময় নওগাঁ-৫ আসনের সংসদ সদস্য আব্দুল মালেককে সভাপতি ও নওগাঁ-১ আসনের সংসদ সদস্য সাধন চন্দ্র মজুমদারকে সাধারণ সম্পাদক করা হয়। সরেজমিনে দেখা য়ায়, সদরের স্থানীয় নওজোয়ান মাঠে সকাল ১০ টায় সম্মেলন শুরু হয়। প্রথম পর্যায়ে শুধু সভাপতি ও সম্পাদক নির্বাচন করা হবে। পরবর্তী সময়ে অন্য পদগুলো নির্ধারণ হবে। সম্মেলন উদ্বোধন করেন দলের সভাপতি মণ্ডলীর সদস্য, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা মো. আব্দুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি’র।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য এ এইচ এম খাইরুজ্জামান লিটনের। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন। এছাড়াও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানাসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সাবেক সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক। সম্মেলন সফল করার সার্বিক প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে জানিয়ে নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার বলেন, মাদকাসক্ত ও হাইব্রিড নেতাদের কমিটিতে জায়গা হবে না। বিশ্বাস আছে দলের ত্যাগী নেতাদের মূল্যায়ন করে নতুন পুরাতনদের নিয়ে একটি শক্তিশালী কমিটি করে দিবেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এদিকে এই সম্মলনকে ঘিরে পুরো নওগাঁ জেলায় নেতাকর্মীদের মধ্যে চরম উৎসাহ উদ্দীপনা পরিলক্ষিত হয়েছে। বর্নিলভাবে সেজেছে নওগাঁ শহর। পুরো শহরে নির্মিত হয়েছে বেশ কয়েকটি সুসজ্জিত তোরন। নানা রঙের পোষ্টার আর প্ল্যাকার্ডে ভরে গেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী ও দলীয়প্রধান শেখ হাসিনার ছবি সম্বলিত পোষ্টার সাটানো হয়েছে সম্মেলনস্থল এলাকায়। এ ছাড়াও আগামী কমিটিতে পদ পেতে আগ্রহী নেতা কর্মীদের ছবি সম্বলিত নানা রঙের পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে পুরো এলাকা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD