1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
সাইনবোর্ড ব্যবহার করে যত্রতত্র স্ট্যান্ড; ভোগান্তিতে জনসাধারণ
বাংলাদেশ । বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১ ।। ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সাইনবোর্ড ব্যবহার করে যত্রতত্র স্ট্যান্ড; ভোগান্তিতে জনসাধারণ

কে এম আলী:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১
  • ৫৯ বার পড়েছে

যশোরের অভয়নগরে নওয়াপাড়া পৌরসভার সাইনবোর্ড ব্যবহার করে সংকীর্ণ রাস্তার দু’পাশে যত্রতত্র গড়ে ওঠা ব্যাটারি চালিত ভ্যান, ইজিবাইক, সিএনজি, মটরসাইকেল  স্ট্যান্ডের কারণে কৃত্রিম যানজটের ভোগান্তিতে অতিষ্ঠ জনসাধারণ।

সরজমিনে গিয়ে দেখা যায়, নওয়াপাড়া পৌরসভার এলাকার স্বাধীনতা চত্বর, নুরবাগ রেল ক্রসিং এলাকায় স্থানীয় স্বার্থন্বেষী মহলের ইন্দনে  রাস্তার উপরে  যত্রতত্র গড়ে উঠেছে প্রায় ডজন খানেক স্ট্যান্ড এগুলোর বেশ কয়েকটিতে সাইনবোর্ড ঝোলান নওয়াপাড়া পৌরসভার নির্ধারিত স্ট্যান্ড।

উল্লেখ্য অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-সহ নওয়াপাড়া অধিকাংশ ক্লিনিকে যাতায়াতের  প্রাধান সড়কের মোড় স্বাধীনতা চত্বর। কাজেই, এটি একটি গুরুত্বপূর্ণ সড়ক। গুরুত্বপূর্ণ সড়ক হওয়া সত্ত্বেও প্রতিনিয়ত  ঘন্টার পর ঘন্টা লেগে থাকে যানজট। হাসপাতালে রোগী নেওয়ার ক্ষেত্রেও ভোগান্তিতে পরতে হয় রোগীর স্বজনদের। আর এ সকল যানজটের একমাত্র কারণ যত্রতত্র গড়ে ওঠা এ’সকল স্ট্যান্ড।

এ বিষয়ে বেশ কয়েকজন পথচারী আক্ষেপ প্রকাশ করে জানান, এ সমস্যা  নিয়ে বহুবার বিভিন্ন অনলাইন প্রিন্ট মিডিয়ায় ফলাও করে সংবাদ ছাপানো হয়েছে।

বিষয়টা নিয়ে পৌর মেয়রের উপস্থিতিতে উপজেলা প্রশাসনের মাসিক আইন-শৃঙ্খলা মিটিং’এ বেশ কয়েকবার আলোচনাও হয়েছে তবে যানজট নিরসনে কোন অগ্রণী ভূমিকা  দেখতে পায়নি জনগণ।

এ বিষয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে  বলছে, বিষয়টা পৌর এলাকায় হওয়ায় পৌর মেয়রকে সমাধানের জন্য বলা হয়েছে।

 নওয়াপাড়া পৌরসভার মেয়র সুশান্ত কুমার দাস শান্ত’র কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, রাস্তার উপরে পৌরসভা কতৃক কোন স্ট্যান্ডের অনুমোদন দেওয়া হয়নি। তারা নিজেরাই  পৌরসভার নামে সাইনবোর্ড ঝুলিয়েছে। পৌরসভার পক্ষ থেকে  অতিদ্রুত এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD