1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
সরিষাবাড়িতে শ্রমিক -সর্দারের মধ্যে সংঘর্ষে পুলিশ ও সাংবাদিকসহ আহত-২০
বাংলাদেশ । শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২ ।। ৮ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
ব্রেকিং নিউজ
কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানা এলাকা হতে ৩৫ কেজি গাঁজা’সহ ০২জন মাদক কারবারি গ্রেফতার। তাড়াশে নিজের অন্ডকোষ নিজেই কাটলেন চাঁদপুর হিলশা সিটি রোটারী ক্লাবের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত ভোলা যুব ডেভেলপমেন্ট সোসাইটি (বিডিএস) সামাজিক সংগঠনের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত দীর্ঘ ৭ বছর পর সিংগাইর উপজেলা আ’লীগের সম্মেলন। সভাপতি মমতাজ বেগম এমপি,সম্পাদক ভিপি শহিদ চাঁদপুরে কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে ২০ দিন ধরে হাসপাতালের বিছানায় কাতরাচ্ছে যুবক ব্রাহ্মণপাড়ায় দুই মাদক কারবারিসহ গ্রেফতার ৩ মাধবপুরে সমাজসেবা অনুদান তুলে দেন, প্রতিমন্ত্রী মাহবুব আলী রূপগঞ্জে জাতীয় সাহিত্য সম্মেলন রূপগঞ্জে মাসোহারা দিতে দেরি হওয়ায় নির্যাতন, এএসআই ক্লোজড

সরিষাবাড়িতে শ্রমিক -সর্দারের মধ্যে সংঘর্ষে পুলিশ ও সাংবাদিকসহ আহত-২০

খলিলুর রহমান:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৪৫ বার পড়েছে

জামালপুরের সরিষাবাড়ী তারাকান্দিতে অবস্থিত বাংলাদেশের বৃহত্তম যমুনা সারকারখানার লোডিং শ্রমিক ও সর্দারের মধ্যকার সংঘর্ষে সরিষাবাড়ী থানার ওসি (তদন্ত) আব্দুল মজিদ, তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল লতিফ ও চার সাংবাদিকসহ ২০ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। সংঘাতের ঘটনার সাথে জডিত সন্দেহে পুলিশ ৮ জন কে আটক করতে সক্ষম হয়েছেন বলে তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল লতিফ বিষয়টি দৈনিক কালজয়ীকে নিশ্চিত করেন। গতকাল বৃহস্পতিবার সকাল ১০ টায় যমুনা সারকারখানা ডেলিভারী গেট এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় যমুনা সারকারখানা থেকে ২০ আন্তঃ জেলায় ইউরিয়া সার সরবরাহকারী পরিবহন বন্ধ রয়েছে। অপ্রিতীকর ঘটনা এড়াতে কারখানা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে উপজেলা প্রশাসন। কারখানা এলাকায় আতংকে প্রায় দুই শতাধিক দোকান পাট বন্ধ রয়েছে সরেজমিনে তা জানা যায়।

স্থানীয় ও ভুক্তভোগী এবং পুলিশ সুত্রে জানা গেছে, যমুনা সারকারখানায় অবস্হিত তারাকান্দি মেসার্স রিক্ত এন্টার প্রাইজ এর নামীয় লোডিং ঠিকাদারী প্রতিষ্ঠানের সর্দার ও ইউপি সদস্য মোফাজ্জ্ল হোসেন এর নেতৃত্বে তোফাজ্জল হোসেন, লেবু মিয়া ও মিলন মিয়া একত্রিত হয়ে লোডিং শ্রমিক শামীম মিয়া কে মারপিট করে। এ সময় শামীম মিয়া এর প্রতিবাদ করলে শ্রমিক সর্দার মোফাজ্জল হোসেন সার লোডিং বন্ধ করে শতাধিক শ্রমিক সাথে নিয়ে সারকারখানা হতে বের হয়ে ডেলীভারী গেটের সামনে এসে সমবেত হয়। পরে শামীম মিয়া তার দলবল নিয়ে নিজেও ডেলীভারী গেটে এলে দু পক্ষের মধ্যে সংঘর্ষ সৃষ্টি হয়। সংঘর্ষ চলাকালীন উভয় পক্ষের মোশারফ হোসেন(৫০), কৃষক হায়দর আলী (৬০),সাইফুল ইসলাম(২৭),আনিছুর রহমান(৫০),আল আমীন মন্ডল( ৩৫), জাহাঙ্গীর (৩৫),বাবু(৩০),রনি(২৫)ও চা দোকানদার রফিকুল ইসলাম(৩৫) সহ অন্তত: ২০ জন আহত হয়। গুরুতর আহতদের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকি আহত ব্যক্তিরা স্থানীয়ভাবে চিকিৎসাধীন রয়েছেন। এ সময় তারাকান্দি শহিদ মিনারের সামনে অবস্হিত লাল মিয়ার চা দোকান ভাংচুর করা হয়।

অপরদিকে পেশাগত দায়িত্ব পালনে দৈনিক আমার সংবাদ ও মুভি বাংলা টিভি’র সরিষাবাড়ী উপজেলা প্রতিনিধি রাইসুল ইসলাম খোকন ও দৈনিক খবর পত্রিকার সরিষাবাড়ী উপজেলা প্রতিনিধি সোহেল রানা এবং সৃষ্টি টিভি সরিষাবাড়ী উপজেলা প্রতিনিধি আবু সাঈদ এর উপর হামলা চালিয়ে ৩টি মোবাইল এবং ওই তিন সাংবাদিকের কাছ থেকে নগদ অর্থ হামলাকারীরা ছিনিয়ে নেয়। পরবর্তীতে আহত সাংবাদিকদের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

আরোও জানা গেছে, জে এফ সি এল শ্রমিক কর্মচারী ইউনিয়নের কার্যনির্বাাহী কমিটির নির্বাচন উপলক্ষে ১৭ ফেব্রয়ারি আবাসিক কলোনী এলাকায় জে এফ সি এল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম ও সাধারন সম্পাদক শফিকুর স্বাক্ষরিত ২৪ ফেব্রয়ারি বিকেল ৩ টায় তারিখ ও সময় নির্ধারণ করে সাধারণ সভার বিজ্ঞপ্তি প্রকাশ করেন। এ বিজ্ঞপ্তি জারি করার পর থেকেই যমুনা সারকারখানা এলাকায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম এর ভগ্নিপতি শাহজাহান আলী সাধারণ সম্পাদক পদে এবং রবিউল ইসলাম কে সভাপতি করে একটি প্যানেল করেছেন।

এ প্যানেলটি আসন্ন জেএফসিএল শ্রমিক কর্মচারী ইউনিয়নের নির্বাচনে একক প্যানেল বিজয়ী করার জন্য সারকারখানা এলাকায় শ্রমিক কর্মচারীদের মধ্যে আতংক সৃষ্টির লক্ষে বিভিন্ন সময় মহড়া সহ লোকজন কে মারপিট করে আসছিল। এরই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার (২৩ ফেব্রয়ারি) সন্ধ্যায় কারখানা এলাকায় লোডিং সর্দার মোফাজ্জল হোসেন এর নেতৃত্বে শফিকুল ইসলাম(৩৫) কে মারপিট করা হয়। এ ঘটনার জের ধরে কামরুল হাসান (৪৭) কেও মারধর করেন প্রতিপক্ষরা । আহতদের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে ঘটনাস্থল পরির্দশনে আসা জামালপুর পুলিশের সদর সার্কেল জাকির হোসেন জানান, জেএফসিএল শ্রমিক কর্মচারী নির্বাচন আসন্ন কে কেন্দ্র করে দু-গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা -ধাওয়া ইট পাটকেল নিক্ষেপের ঘটনা সংঘটিত হয়। পরে তারাকান্দি তদন্ত কেন্দ্র ও সরিষাবাড়ী থানা থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘাতের সাথে জডিত সন্দেহে পুলিশ কয়েকজন কে আটক করতে সক্ষম হয়েছেন । বর্তমানে ঐ এলাকা থমথমে থাকলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে পুলিশ প্রশাসন দৈনিক কালজয়ীকে অভিহিত করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD