1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
সরিষাবাড়িতে পুনঃনির্বাচনের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ
বাংলাদেশ । বুধবার, ২৬ জানুয়ারী ২০২২ ।। ২২শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সরিষাবাড়িতে পুনঃনির্বাচনের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ

খলিলুর রহমান :
  • প্রকাশিত: বুধবার, ৫ জানুয়ারি, ২০২২
  • ৭৬ বার পড়েছে

জামালপুরের সরিষাবাড়িতে ভোট কারচুপি ও দুর্নীতির অভিযোগ এনে পুনরায় ভোট গ্রহণের দাবিতে এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন। গত সোমবার (৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০ ঘটিকায় উপজেলা কামরাবাদ ইউনিয়নের শুয়াকৈর পূর্বপাড়া সড়কে এলাকাবাসীর ব্যানারে এক প্রতিবাদী কর্মসূচি অনুষ্ঠিত হয়। চতুর্থ ধাপে গত ২৬ ডিসেম্বর কামরাবাদ ইউপি নির্বাচন /২০২১ ইং অনুষ্ঠিত হয়। এলাকাবাসীর অভিযোগ ৫নং ওয়ার্ডের পরাজিত (মোরগ) প্রতীকের মেম্বার প্রার্থী মিজানুর রহমানকে ভোটকেন্দ্র অনিয়ম ও দুর্নীতি করে তাকে পরাজিত করা হয়।

পরাজিত প্রার্থীর সমর্থকেরা আরও দাবি জানান যে, তাদের পছন্দের প্রার্থীর এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়। ভোট গ্রহণ শেষান্তে চূড়ান্ত ফলাফল ঘোষণা না করেই নির্বাচনের কাজে নিয়োজিত প্রিজাইডিং, সহকারি প্রিজাইডিং ও পোলিং অফিসারগণ ভোটকেন্দ্র ত্যাগ করেন। পরবর্তীতে মনগড়াভাবে পরাজিত প্রার্থীর প্রতিদ্বন্দ্বী প্রার্থী শহীদুল ইসলাম (ফুটবল) প্রতীককে বিজয়ী ঘোষণা করা হয়। এতে এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

এরই প্রেক্ষিতে বিক্ষুব্ধ এলাকাবাসী নিন্দা ও প্রতিবাদ জানিয়ে পুনরায় ভোট গ্রহণের দাবি জানান। সেই সাথে নির্বাচনের কাজে নিয়োজিত অসাধু কর্মকর্তাগণের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনগত সু-ব্যবস্হা গ্রহণের দাবি জানান তারা। এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মাকসুদ আলম দৈনিক কালজয়ীকে বলেন, মামলা করা হলে আদালত এ ব্যাপারে সিদ্ধান্ত দিবেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD