1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
সরাইলে স্বাধীনতার পর নৌকার চেয়ারম্যান নির্বাচিত আছমা আক্তার
বাংলাদেশ । বুধবার, ২৬ জানুয়ারী ২০২২ ।। ২১শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সরাইলে স্বাধীনতার পর নৌকার চেয়ারম্যান নির্বাচিত আছমা আক্তার

মো.তাসলিম উদ্দিন:
  • প্রকাশিত: শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১
  • ২৯৪ বার পড়েছে

ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলায় স্বাধীনতার পর এবারই প্রথম ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে শাহজাদাপুর ইউনিয়নে নারী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে মোছা.আছমা আক্তার জয়লাভ করেন তিনি।একই ইউনিয়নে চেয়ারম্যান পদে তার বিপরীতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রফিকুল ইসলাম(মটরসাইকেল) মো,আঙ্গুর মিয়া স্বতন্ত্র প্রার্থী (আনারস),মো.আরমান মিয়া স্বতন্ত্র প্রার্থী(ঘোড়া) মো.আতাউর রহমান ভূইঁয়া জাতীয় পার্টির(লাঙ্গল)। এখানে প্রতিদ্বন্দ্বী করেন।

জানা যায়, সরাইল উপজেলার শাহজাদাপুর ইউনিয়ন থেকে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন মোছা. আছমা আক্তার। এ ইউনিয়নে স্বাধীনতার পর এবারই এ নির্বাচনে তিনি স্বতন্ত্রপ্রার্থী মো. আরমান মিয়াকে হারিয়ে উপজেলার প্রথম নারী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।শুধু শাহজাদাপুর ইউনিয়নে নয়, বরং সরাইল উপজেলায় প্রথম আওয়ামী লীগ মনোনীত নারী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি। বিষয়টি এখন সাধারণ মানুষের মুখে মুখে। নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হওয়াটাকে আনন্দ ভরেই গ্রহণ করেছিলেন সরাইল শাহজাদাপুর ইউনিয়নের ভোটাররা।

রোববার(২৮ নভেম্বর) অনুষ্ঠিত ইউপি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে ৫০০০ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আরমান মিয়া (ঘোড়া)৪৪৪৪ ভোট পান। নব-নির্বাচিত নারী চেয়ারম্যানের সঙ্গে আজ সকালে কথা তিনি বলেন, প্রথমে আমি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। যিনি নারীদের সর্বক্ষেত্রে অগ্রাধিকার দেন। তিনি চান নারীরাও দেশের উন্নয়নে এগিয়ে আসুক।

সেই ধারাবাহিকতায় তিনি আমাকে মনোনয়ন দিয়েছিলে ন এবং আমরা জয়লাভ করেছি। ধন্যবাদ জানাই আমাদের এমপি শিউলি আজাদ যিনি আমার জন্য অনেক কিছু করেছেন। তিনি বলেন, জনগণ আমাকে নির্বাচিত করেছেন। ইনশাআল্লাহ আমি জনগণের সুখে-দুঃখে পাশে থাকব। অবহেলিত জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করব। আমি বিশ্বাস করি এই বিজয়ে নারীরা আরও এক ধাপ এগিয়ে যাবে ও আমাদের আওয়ামীলীগ আরো শক্তিশালী হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD