1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
সরাইলে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন সম্পন্ন
বাংলাদেশ । বুধবার, ০৬ জুলাই ২০২২ ।। ৫ই জিলহজ, ১৪৪৩ হিজরি

সরাইলে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন সম্পন্ন

মো: তাসলিম উদ্দিন
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২ জুন, ২০২২
  • ৮১ বার পড়েছে

ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলা সদর উচালিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন সম্পন্ন। প্রতি বছরের ন্যায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে এ বছরও অনুষ্ঠিত হল উচালিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন। এদিকে স্কুল সুত্রে জানাযায়, এ নির্বাচনে তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরাই ভোটার এবং ওরাই প্রার্থী।

এই বিদ্যালয়ের ভোটার সংখ্যা ছিল ২১৮জন। এই নির্বাচনে ভোট প্রদান করে ১৪৮-জন। সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে ফলাফল গণনা করা হয়। এতে নির্বাচিত সাতজন শিক্ষার্থী কাউন্সিলর হল- তৃতীয় শ্রেণির নুরা মনি , সাফি- চতুর্থ শ্রেণির মেহজাবিনও হিরা মনি এবং পঞ্চম শ্রেণির অনি, রামিতা ও মাসুদ।

এই নির্বাচনের সবচেয়ে ভাল দিক হচ্ছে, শিক্ষার্থীরাই নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, পোলিং এজেন্ট ও আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব পালন করে থাকে। সরেজমিনে স্কুলে গেলে দেখা যায়, অপরিচিত কেউ গেলে আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব পালন কালে তাদের নিকট পরিচয়টা দিতে হয়েছে। নির্বাচনসংশ্লিষ্ট ও ভোটার ছাড়া কেউ ভোট কেন্দ্রে ঢুকতে পারেনি।এ নির্বাচনকে ঘিরে শুধুমাত্র কোমলমতি শিশুরাই নয়, দলমত নির্বিশেষে সকল অভিভাবকদের মধ্যেও উৎসাহ উদ্দীপনার কমতি ছিলনা। কে জিতবে? কে হারবে?

এই নিয়ে সারাদিনের উৎকন্ঠা শেষে বিজয়ের কেতন উড়াল সাতজন ক্ষুদে শিক্ষার্থী। রায় মেনে নিল সকলেই। সামান্য মন খারাপ হলেও পরে সবাই একসাথে হাসতে হাসতে বাড়ি চলে গেল। অনেক অভিভাবকের মুখে বলতে শোনা গেল, বড়দের নির্বাচনেও যদি এমন হত !
বৃহস্পতিবার ২ জুন উচালাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন পরিদর্শনে আসেন, সরাইল উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মো. মোস্তফা কামাল।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD