1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
সরাইলে টিসিবির পণ্য বিক্রি শুরু, ক্রয়ে মানুষ খুশি
বাংলাদেশ । বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

সরাইলে টিসিবির পণ্য বিক্রি শুরু, ক্রয়ে মানুষ খুশি

তাসলিম উদ্দন:
  • প্রকাশিত: সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ৬৯৬ বার পড়েছে

মো.তাসলিম উদ্দিন সরাইল( ব্রাহ্মণবাড়িয়া) ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলায় ৯ টি ইউনিয়নে টিসিবর পণ্য রবিবার (২০ মার্চ) থেকে বিক্রি শুরু হয়েছে। আসন্ন পবিত্র রমজান উপলক্ষে এসকল স্থানে বিভিন্ন সময়ে পণ্য বিক্রি করবে টিসিবি। সঠিকভাবে কার্যক্রম পরিচালনার জন্য আলাদা মনিটরিং টিমও গঠন করেছে উপজেলা প্রশাসন। যারা সর্বক্ষণ টিসিবির পণ্য বিক্রির তদারকি করবে।

এদিকে টিসিবির মালামাল বিক্রির প্রথম দিন মানুষের ভীড় ছিলো চোখে পড়ার। বাজারের তুলনায় কমদামে পণ্য পেয়ে খুশি সুবিধাভোগী সাধারণ ও নিম্নআয়ের এসব মানুষেরা আজ অরুয়াই ৩৭৩ ও পাকশিমুলে ৬৩৯ জন। টিসিবি পণ্য বিক্রিতে মানুষের ভীর দেখা যায়,প্রশাসনের কর্মকর্তারা জানান, প্রকৃত মানুষের কাছে পণ্য বিক্রি করতে ও কার্যক্রম তত্বাবধানে অনেক গুলো মনিটরিং টিম কাজ করছে।এই কার্যক্রমে কোনো ধরনের অনিয়মের অভিযোগ পেলে তার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান কর্মকর্তারা।

তবে, চাহিদার সমান্তরালে ফ্যামেলি কার্ডের সংখ্যা বাড়ানো প্রয়োজন বলে জানান জনপ্রতিনিধিরা। ফ্যামিলি কার্ডের মাধ্যমে সরাইলে ৪ হাজার পরিবার টিসিবি’র পণ্য কিনতে পারবে। আরও ৯ হাজার পরিবার পাবে বলে জানান। জানা যায়, প্রতিদিন সকাল ১০টা থেকে সরাইল উপজেলার বিভিন্ন ইউনিয়নের এলাকায় টিসিবি’র পণ্য পাওয়া যাবে।

পরবর্তীতে অন্যান্য ওয়ার্ডেও পাওয়া যাবে এসব পণ্য। টিসিবির ট্রাক থেকে প্রতিজন ১১০ টাকা প্রতি লিটার দামে ২ লিটার সয়াবিন তেল, ৫৫ টাকা প্রতি কেজি দামে ২ কেজি চিনি ও ৬৫ টাকা প্রতি কেজি দামে ২ কেজি মসুরের ডাল কিনতে পারবেন। সুবিধাভোগীরা ‘ফ্যামিলি কার্ডের মাধ্যমে মাসে দুইবার এই সুবিধা পাবেন। সরাইল উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল হক মৃদুল বলেন, সরাইল এলাকার মোট ৪ হাজার পরিবার টিসিবি’র পণ্য পাবেন।

তাদের জন্য বরাদ্দ থাকবে মোট ৮ হাজার লিটার সয়াবিন তেল ৮ হাজার কেজি চিনি ও ৮ হাজার কেজি মসুরের ডাল। ইউএনও আরও জানান, টিসিবি’র পণ্য বিক্রয়ের ক্ষেত্রে স্বচ্ছতা নিশ্চিত করতে থাকবে মনিটরিং টিম। উল্লেখ্য,একই ভাবে সরাইল উপজেলা ৯টি ইউনিয়নের ৪ হাজার পরিবার টিসিবি’র পণ্য ও পর্যায়ক্রমে ৯ হাজার পরিবার পাবে বলে জানানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD