1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
সরাইলে ঘর পাচ্ছেন ১শত৭১গৃহহীন পরিবার
বাংলাদেশ । সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪ ।। ১৫ই শাবান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪ ইলিশ কম, পাঙ্গাস পাওয়ার আসায় মেঘনায় ছুটছে জেলেরা

সরাইলে ঘর পাচ্ছেন ১শত৭১গৃহহীন পরিবার

তসলিম উদ্দিন:
  • প্রকাশিত: বুধবার, ২০ জুলাই, ২০২২
  • ২৪৬ বার পড়েছে

সরাইলে সরকারি আশ্রায়ণ প্রকল্পের গৃহনির্মাণ কাজের তদারকি করছেন ইউএনও মো. আরিফুল হক মৃদুল। মুজিববর্ষে ” বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নিদের্শনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিও গৃহ প্রদান কার্যক্রম হিসাবে সরাইলে গৃহহীন মানুষ পাবে তার স্বপ্নের লাল-নীল ঠিকানা। সরকারের আশ্রয়ণ প্রকল্পের আওতায়-১শত৭১ গৃহহীন পরিবার বিনামূল্যে ঘর পেতে যাচ্ছেন।

জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে শেখ হাসিনার উপহার’ হিসেবে গৃহহীনদের এসব ঘর দেওয়া হবে। আশ্রয়ণ -২ প্রকল্পের আওয়াতায় ৩য় পর্যায়ে সরাইল উপজেলায় ১শত ৭১ পরিবারকে দুই শতক জমিসহ সেমি পাকা ঘর হস্তান্তর করা হবে। অফিস সূত্রে জানা যায়, সরাইল উপজেলায়  মোট ১শত৭১টি অসহায়, ভূমিহীন ও গৃহহীন পরিবারের মুখে হাসি ফুটবে। আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত দুই কক্ষের সেমিপাকা প্রতিটি ঘরের জন্য ২ লাখ ৫৯ হাজার ৫শত টাকা ব্যয় ধরা হয়েছে।

কালিকচ্ছ ইউনিয়নের কলেজ পাড়ায়- ৭৭, গলা নিয়া চাঁনপুর -৭৫, নোয়াগাঁও বুড্ডা- ৭ টি, নোয়াগাঁও গ্রামে- ১২ টি সর্বমোট- ১শত ৭১টি ফ্লাট ঘর।এসব ঘরের নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। বর্তমানে ঘরগুলোতে চলছে প্লাস্টারের কাজ। এরপর শুরু হবে রংয়ের কাজ। গৃহহীন ওইসব পরিবার পাবে দুই শতক জমিসহ সেমি পাকা ঘর।

সরাইল উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) মো. আরিফুল হক মৃদুল এ প্রতিনিধিকে বলেন,৩য় পর্যায়ে(২য় ধাপ)১শত ৭১ টি ঘর ভূমিসহ গৃহহীনদের মাঝে আগামী ২১ শে জুলাই হস্তান্তর করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে এ ঘর হস্তান্তর কার্যক্রম শুভ উদ্ধোধন করবেন। তিনি আরও বলেন, গৃহ নির্মান বাবদ ২লক্ষ ৫৯ হাজার ৫শত টাকা। উপজেলার মোট ১শত ৭১টি পরিবার সরকারের এই সুবিধা ভোগ করছে।এ ছাড়াও পানি নিষ্কাশনের জন্য অন্য বরাদ্দ থেকে পাকা ড্রেন  করে দেওয়া হবে। বিদ্যুৎ সংযোগের জন্য ইতিমধ্যেই বিদ্যুৎ বিভাগকে জানানো হয়েছে।

ইউএনও বলেন, প্রতিটি আশ্রয়ণ প্রকল্পের মানুষের খাবার পানি সুবিধার জন্য পর্যাপ্ত পরিমাণ কল বসানো হয়েছে।তিনি আরওবলেন,এ প্রক্রিয়া চলমান আছে। খাসজমি প্রাপ্তি সাপেক্ষে প্রকল্প বৃদ্ধি করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD