1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
শরণখোলায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় দুটি ফিশিং ট্রলারে জরিমানা
বাংলাদেশ । রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১ ।। ১৮ই সফর, ১৪৪৩ হিজরি
ব্রেকিং নিউজ
মুন্সীগঞ্জের শ্রীনগরে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার নেত্রকোনা-ময়মনসিংহ মহাসড়কে ট্রাক-পিক আপ ভ্যানের সংঘর্ষে নিহত-৩ প্রতিবন্ধীর জায়গা দখল,ন্যায়ের আশায় ঘুরছেন প্রশাসনের দুয়ারে মৌলভীবাজারে বিদ্যুৎপৃষ্টে নবম শ্রেণীর শিক্ষার্থীর মৃত্যু কুমিল্লার বুড়িচং থানার অভিযানে গাঁজাসহ ২মাদক কারবারি আটক মুন্সীগঞ্জে হাতুড়ি পেটায় নিহত মীম হত্যা মামলায় আটক-১ চট্টগ্রামের আনোয়ারায় পৃথক পুলিশি অভিযানে ওয়ারেন্টভুক্ত ৪আসামী আটক কুমিল্লার চান্দিনায় বিশাল শোডাউন নিয়ে ছাত্রলীগ নেতা সোহাগকে বরণ শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে-বেগম মতিয়া চৌধুরী চাঁদপুরে মেঘনায় নৌ পুলিশের অভিযানে ১৪লাখ মিটার কারেন্ট জাল ও মাছ জব্দ

শরণখোলায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় দুটি ফিশিং ট্রলারে জরিমানা

ইসমাইল হোসেন লিটন:
  • প্রকাশিত: শুক্রবার, ২৩ জুলাই, ২০২১
  • ১০১ বার পড়েছে

নিষেধাজ্ঞা অমান্য করে সাগর থেকে মাছ ধরে ফিরে আসা বাগেরহাটের শরণখোলায় দুটি ফিশিং ট্রলার মালিককে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ট্রলার দুটির মাছ নিলামে বিক্রি করে সরকারি কোষাগারে জমা দেয়া হয়। শুক্রবার (২৩ জুলাই) বিকেল সাড়ে পাঁচটার দিকে উপজেলার রাজৈর মৎস্য অবতরণ কেন্দ্রের ঘাটে ভ্রম্যামণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খাতুনে জান্নাত।
জব্দকৃত ট্রলার দুটি হল উপজেলা সদরের পাঁচরাস্তা এলাকা এজেড এম ফিরোজ আহমদের এফবি মা-বাবার দোয়া এবং মোরেলগঞ্জ উপজেলার আমড়াগাছিয়া গ্রামের আনোয়ার গাজীর এফবি আল্লাহর দান।

উপজেলা মৎস্য কর্মকর্তা এম এম পারভেজ বলেন, গোপন সংবাদে খবর পেয়ে ৬৫ দিনের অবরোধ শেষ হওয়ার আগে আইন অমান্য করে মৎস্য আহরণ শেষে ফিরে আসা দুটি ট্রলার জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মালিকদের জরিমানা ও মাছ নিলামে বিক্রি করা হয়েছে। এভাবে যদি আরো কোনো ট্রলারের খোঁজ পাওয়া গেলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খাতুনে জান্নাত বলেন, জব্দৃকত ট্রলার মালিকদের ১০হাজার টাকা জরিমানা এবং দুটি ট্রলারের থাকা সামুদ্রিক টুনা ও অন্যান্য মাছ ১১ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়েছে। এসময় দেশের মৎস্য সম্পদ রক্ষায় জেলে-মহাজনসহ সকলকে আরো সচেতন হওয়ার আহবান জানান তিনি।

শরণখোলা মৎস্য আড়তদার সমিতির সভাপতি মো. দেলোয়ার ফরাজী বলেন, আমাদের এলাকার সকল জেলে-মহাজন সরকারের আইন মেনে ৬৫দিনের অবরোধ সফলভাবে পালন করেছে। দু-একটি ট্রলার গোপনে অবরোধ শেষ হওয়ার তিনদিন আগে সাগরে যায়। তবে ভবিষ্যতে আমরা আরো সতর্ক হবো।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD