1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
লালমনিরহাটে জোর করে জমি দখলের অভিযোগ
বাংলাদেশ । শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩ ।। ৫ই রজব, ১৪৪৪ হিজরি
ব্রেকিং নিউজ
ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় বাবার মৃত্যু বানর বা সিমপাঞ্জি মানুষের পূর্বপুরুষ নয়, এগুলো অপপ্রচার…… শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি। ৮১ বোতল ফেন্সি*ডিল ও ৪০ কেজি গাঁ_জা’সহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার চাঁদপুরে কলেজ শিক্ষার্থীকে কুপিয়ে জখম মাজারমানে’মাজার শব্দটাই অবৈধ বললেন চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি প্যানেলের জয় উকিল সাত্তারের কর্মিসভায় এক মঞ্চে আ.লীগের নেতারা কুবির তৃতীয় শ্রেণীর কর্মচারীর ৯ জনের বিরুদ্ধে কার্যকরী পরিষদের সিদ্ধান্তগ্রহণ কুবিতে ক্রিকেটে চ্যাম্পিয়ন আইন বিভাগ কুবিতে প্রথমবারের মতো মেয়েদের ক্রিকেট প্রতিযোগিতা

লালমনিরহাটে জোর করে জমি দখলের অভিযোগ

মোঃ শাহীন আলম:
  • প্রকাশিত: শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১
  • ১৯৮ বার পড়েছে

লালমনিরহাট সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়নে বকুল চন্দ্র রায়ের আবাদি জমি জোর করে দখলের অভিযোগ উঠেছে প্রতিবেশী আফজাল হোসেন নামে এক ব্যক্তির বিরুদ্ধে। মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকালে ৮টার দিকে সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়নের কামার পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। পরে এ ঘটনায় বকুল চন্দ্র রায় বাদী হয়ে আফজাল হোসেনকে প্রধান আসামি করে আরও পাঁচজনের নামে সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

থানায় দায়েরকৃত অভিযোগ সুত্রে জানা যায়, ওই ইউনিয়নের কামার পাড়া গ্রামের লঙ্কেশ্বর রায়ের ছেলে বকুল রায়ের কাছ থেকে একই এলাকার মৃত আমির উল্লাহর ছেলে আফজাল হোসেন দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। দাবিকৃত টাকা দিতে অস্বীকার করলে বকুল রায়কে বেধড়ক মারধর করেন আফজাল ও তার সহযোগীরা। এ সময় বকুল রায়ের মা ছেলের ওপর অত্যাচার সহ্য করতে না পেয়ে ঘর থেকে নগদ দশ হাজার টাকা এনে আফজালের সহযোগী রিয়াজুলের হাতে দেন। আরও ১ লাখ ৯০ হাজার টাকা দিতে না পারায় বকুল রায়ের আবাদি জমিতে জোর করে সুপারি গাছ লাগায় আফজাল ও তার লোকজন। এছাড়াও বাকী টাকা না পেলে বকুল রায়কে মারধরসহ তার পরিবারকে ভারতে পাঠিয়ে দেয়ার হুমকি দেয় তারা।

এ বিষয় আফজাল হোসেন বলেন, তার জমির কিছু অংশ তাদের বাকী অংশিদারের কাছে দলিল মুলে নেয়া হয়েছে। যে জমি টুকু দখলে নিয়েছি তা দলিল করে দেয়ার প্রস্তাব রাখা হয়েছে। তবে দখলকৃত জমিটির কোন কাগজপত্র বা দলিল হয়নি বলে আফজাল হোসেন নিজেই স্বীকার করেছেন। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্ত করে প্রয়োজনী ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD