1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী
বাংলাদেশ । মঙ্গলবার, ২৮ মে ২০২৪ ।। ১৯শে জিলকদ, ১৪৪৫ হিজরি

রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী

কংকনা রায়:
  • প্রকাশিত: শনিবার, ৪ মে, ২০২৪
  • ৫৮ বার পড়েছে

দিনাজপুরের ফুলবাড়ীতে গেটকিপারের অসাবধানতায় রেলক্রসিংয়ে অল্পের জন্য রক্ষা পেল দুটি পণ্যবাহী ট্রাকসহ বেশকিছু যানযাহন ও পথচারী। শুক্রবার (৩ মে) ভোর ৫ টা ১৫ মিনিটে খুলনা থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি ফুলবাড়ী স্টেশন থেকে ছেড়ে পার্বতীপুর জংশন অভিমুখে যাওয়ার পথে ব্যস্ততম রেলগেটে এ ঘটনা ঘটে। জানা যায়, সেই গেটকিপারের নাম মো. রাহিদ রাহী। তার বাসা জয়পুরহাটের আক্কেলপুর উপজেলায়। ঘটনার পর থেকে তাকে আর রেলগেট এলাকায় দেখা যায়নি। অপর গেটকিপার দায়িত্ব পালন করছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, রেলগেটটি অতিক্রম করে ইঞ্জিনসহ তিনটি বগি অতিক্রম করার পরে তাড়াহুড়ো করে ঘুম চোখে গেট ফেলছেন গেটকিপার। মুহুর্তে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে বেঁচে যায় বড় দুটি পণ্যবাহী ট্রাক, অটোরিকশাসহ পথচারী। ভিডিওটি মুহুর্তে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে সমালোচনার ঝড় ওঠে।

ভিডিওধারণকারী কলেজ শিক্ষার্থী পারভেজ হাসান বলেন, রেলগেটে আমার দোকান আছে। ভোরে আমি দোকান খুলে বসে থাকার সময় দেখতে পারি, ট্রেন আসছে, সড়কে যানবাহন চলাচল করছে অথচ রেলক্রসিংয়ে গেট ফেলা হয়নি। আমি আমার ফোনের ভিডিও চালু করে দৌঁড়ে গেটের কাছে যাওয়ার সময় দেখি ঘুমচোখে তাড়াহুড়োকে গেট কিপার তার শয়নকক্ষ থেকে বেড়িয়ে গেট ফেলছে। ততক্ষণে ট্রেনটির ইঞ্জিনসহ তিনটি বগি রেলক্রসিং অতিক্রম করেছিল। এদিকে অচমকা ট্রেন দেখতে পেয়ে দুইটি ট্রাক জোরে ব্রেক করে।

প্রত্যক্ষদর্শী আরেক পথচারী বলেন, ট্রেনের ইঞ্জিনসহ কয়েকটি বগি রেলক্রসিং করার পর গেটকিপার দৌঁড়ে এসে গেট ফেলায়। এতে গেটকিপারের দায়িত্বে অবহেলার কারণে অল্পের জন্য বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে অনেকে। এধরণের অসাবধান মানুষকে এতো গুরুত্বপূর্ণ দায়িত্ব দেয়া ঠিক না।

গেটকিপার মো. রাহিদ রাহীকে খুঁজে না পাওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। এ বিষয়ে ফুলবাড়ী স্টেশনের দায়িত্বরত স্টেশন মাষ্টার টুটুল সরকার বলেন, গত বৃহস্পতিবার বিকাল ৪টা থেকে শুক্রবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বনাথ কয়াল স্টেশন মাষ্টারের দায়িত্ব পালন করেছেন। আমি সকাল ১০টায় বিশ্বনাথ কয়ায়ের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করি। আমার দায়িত্বগ্রহণের পূর্বে কি ঘটেছে তা আমার জানা নেই। তবে এমনি কোনো ঘটনা ঘটে থাকলে তা দুঃখজনক।

দুপুর শোয়া ১২টায় পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক নূর মোহাম্মদ বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজখবর নেয়া হচ্ছে। তদন্তে এ ঘটনায় যদি কারো দায়িত্বে অবহেলা থাকে, তবে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD