1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
রেজাল্ট শীটে গড়মিল, কারচুপির অভিযোগে ভোট পুনঃগণনা ও প্রিজাইডিং অফিসারের বিচার দাবী
বাংলাদেশ । মঙ্গলবার, ২৪ মে ২০২২ ।। ২২শে শাওয়াল, ১৪৪৩ হিজরি
ব্রেকিং নিউজ
দোয়ারাবাজারে অফিসার্স ক্লাবের উদ্যোগে ৫৭০ পরিবারে ত্রাণ বিতরণ তামাক আইন শক্তিশালী করতে পদক্ষেপ নিবে সরকার : আ.ক.ম মোজাম্মেল হক মাদ্রাসার সভাপতি আলহাজ্ব মোঃ খোরশেদ আলমের প্রথম আলোচনা সভা মহালক্ষীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা সামগ্রী বিতরন ইবিতে আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী উৎসব শুরু বন্যার্তদের পাশে দাড়ালেন স্বাস্থ্য ও পঃ কর্মকর্তার ডাঃ আবু সালেহীন খান কচুয়ায় ৪ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার চাঁদপুরের মতলবে ভুয়া বিচারপতি আটক বন্যা পরিস্থিতির ভয়াবহতার মধ্যে সিলেট বিভাগে বয়ে গেছে কালবৈশাখী ঝড় সৈয়দপুরে নদীতে লাফ দিয়ে টিকটক করাকালে ডুবে গিয়ে কিশোরের মৃত্যু

রেজাল্ট শীটে গড়মিল, কারচুপির অভিযোগে ভোট পুনঃগণনা ও প্রিজাইডিং অফিসারের বিচার দাবী

শাহ জাহান আলী মনন:
  • প্রকাশিত: শনিবার, ১ জানুয়ারি, ২০২২
  • ১০৫ বার পড়েছে

অর্থের বিনিময়ে ভোটের রেজাল্ট শীটে গড়মিল করে ভোট গণনায় কারচুপির মাধ্যমে পরাজিত করার অভিযোগ এনেছেন এক প্রার্থী। ভোট পুনঃগণনা করে সত্যতা যাচাইয়ের মাধ্যমে অনিয়ম ও দূর্নীতিকারী প্রিজাইডিং অফিসারের বিচারের দাবী করেছেন তিনি। চতুর্থ ধাপে ইউপি নির্বাচনে নীলফামারীর সৈয়দপুর উপজেলার খাতামধুপুর ইউপির সংরক্ষিত নারী প্রার্থী মোছাঃ রেহেনা বেগম শনিবার (১জানুয়ারী) সকাল সাড়ে ৪ টায় ইউনিয়নের খালিশা চৌধুরীপাড়ার নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে এ অভিযোগ তোলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, এ ইউনিয়নের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য হিসেবে বেসরকারীভাবে বিজয়ী ঘোষনা করা হয় হেলিকপ্টার প্রতীকের প্রার্থী রেজেকা বেগমকে। তিনটি কেন্দ্রে তিনি মোট ভোট পেয়েছেন ১৩৪০ টি। তাঁর চেয়ে ১৩ ভোট কম দেখিয়ে আমার তালগাছ প্রতীক পারাজিত ঘোষণা করা হয়েছে।

কিন্তু রেজাল্ট শীটে দুটি কেন্দ্রে উপস্থিত ভোটার ও কাস্ট ভোটের হিসেব গড়মিল রয়েছে। কেন্দ্র দুটিতে উপস্থিতের চেয়ে ২১ টি ভোট কম কাস্ট দেখানো হয়েছে। এর মধ্যে খালিশা বেলপুকুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১৩ ও ডাঙ্গাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৮ টি। তিনি অভিযোগ করেন, কেন্দ্র দুটির প্রিজাইডিং কর্মকর্তার যোগসাজশে কারচুপির মাধ্যমে তাঁকে পরাজিত করা হয়েছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কাছ থেকে অনৈতিক সুবিধা নিয়ে অনিয়ম ও দূর্নীতি করে তাকে বিজয়ী দেখিয়েছেন তারা।

তাই তিনি ভোট পুনঃগণনার দাবি জানান। এ সময় তার নির্বাচনী পোলিং এজেন্টসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ওই দুটি কেন্দ্রে প্রিজাইডিং অফিসারের দায়িত্বে ছিলেন সৈয়দপুর বিএম কলেজের অধ্যক্ষ আসাদুজ্জামান ও একই প্রতিষ্ঠানের প্রভাষক লুৎফর রহমান। তাঁদের বিরুদ্ধে একজন চেয়ারম্যান প্রার্থীর পক্ষে ব্যালট পেপারে অবৈধভাবে সীল মারার ক্ষেত্রে সহযোগীতার অভিযোগও রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD