1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
রাতের আধাঁরে সরকারি চাউল আত্মসাৎ করার সময় জনতার হাতে জব্দ
বাংলাদেশ । বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২ ।। ৯ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
ব্রেকিং নিউজ
কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানা এলাকা হতে ৩৫ কেজি গাঁজা’সহ ০২জন মাদক কারবারি গ্রেফতার। তাড়াশে নিজের অন্ডকোষ নিজেই কাটলেন চাঁদপুর হিলশা সিটি রোটারী ক্লাবের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত ভোলা যুব ডেভেলপমেন্ট সোসাইটি (বিডিএস) সামাজিক সংগঠনের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত দীর্ঘ ৭ বছর পর সিংগাইর উপজেলা আ’লীগের সম্মেলন। সভাপতি মমতাজ বেগম এমপি,সম্পাদক ভিপি শহিদ চাঁদপুরে কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে ২০ দিন ধরে হাসপাতালের বিছানায় কাতরাচ্ছে যুবক ব্রাহ্মণপাড়ায় দুই মাদক কারবারিসহ গ্রেফতার ৩ মাধবপুরে সমাজসেবা অনুদান তুলে দেন, প্রতিমন্ত্রী মাহবুব আলী রূপগঞ্জে জাতীয় সাহিত্য সম্মেলন রূপগঞ্জে মাসোহারা দিতে দেরি হওয়ায় নির্যাতন, এএসআই ক্লোজড

রাতের আধাঁরে সরকারি চাউল আত্মসাৎ করার সময় জনতার হাতে জব্দ

আর জে শান্ত:
  • প্রকাশিত: রবিবার, ২০ মার্চ, ২০২২
  • ৩৯৭ বার পড়েছে

ভোলা বোরহানউদ্দিন উপজেলার টবগী ইউনিয়ন পরিষদ থেকে বুধবার (১৭ মার্চ) রাত আনুমানিক ১টা ৩০ মিনিটের সময় ওএমএস খাতের চাউল সাধারণ মানুষকে না দিয়ে রাতের আঁধার ৫৮ বস্তা চাউল নিয়ে যাওয়ার সময় জনতার হাতে-নাতে ধরা খেলেন টবগী ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের সাবেক ডিলার শাহে আলম ওরফে নয়া মেম্বার, বর্তমান ডিলার সেলিম এবং সহযোগী হিসেবে ছিলেন নুরনবীর পাটোয়ার সুমন সহ অনেকেই।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অসহায় মানুষের কথা চিন্তা করে ১ কেজি প্রতি ২৫ টাকা ভুর্তিকি দিয়ে ১০ টাকা কেজিতে বাংলাদেশের সকল ইউনিয়ন পরিষদের এক যোগে চাউল বিতরণ করা নির্দেশ দেন। আর সেই চাউল রাতের আঁধারে নছিমন দিয়ে অন্যথায় নিয়ে যাওয়ার সময় হাতেনাতে ধরে।

স্থানীয়রা বলেন রাতের আঁধারে কার্ডের চাউল চুরি করতে হবে কেন ? যদি চুরি না করে তাহলে সাধারণ মানুষের কার্ডের চাউল দিনের বেলায় নিবে। চাল নিচ্ছে রাতের আধারে তা ও আবার ইউনিয়নের চেয়ারম্যান জানে না এই ওএমএস কার্ডের চাউল সম্পর্কে। আর এই কার্ডের মালিক কারা তাদের প্রত্যেকের নামের তালিকা প্রকাশ করা হউক তারা এমনটাই দাবী করেন। তারা আরও বলেন বিগত দিনগুলোতে এইভাবে কত চাউল রাতের আঁধারে সরিয়েছে তাদেরকে আইনের আওতায় এনে বের করা হউক। এমনটাই প্রত্যাশা করেন টবগী ইউনিয়নের স্থানীয় লোকজন। নয়া মেম্বার ও বর্তমান ডিলার সেলিম এর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলে তারা বিষয়টি এড়িয়ে যান। এই ব্যপারে তারা কথা বলতে চাননা।

টবগী ইউনিয়নের চেয়ারম্যান জসিম উদ্দিন হাওলাদার জানান, নয়া মেম্বার ও বর্তমান ডিলার সেলিম তারা রাতে আঁধারে অন্য এলাকার ভাড়া করা নছিমন এনে ইউনিয়ন পরিষদের চাউল সড়ানোর সময় গোপন সূত্রে জানতে পারি এবং ঘটনা স্থলে দ্রুত চলে যাই। গিয়ে দেখি তারা নসিমনে বেশির ভাগ বস্তা তুলেছে রাত অনেক হওয়ার কারণে আমি বিষয়টা নিয়ে বারাবাড়ি করিনি। এটা সাধারণ মানুষের কার্ডের চাউল, এই চাউলের মালিক সাধারণ মানুষ।

আমি ইউনিয়ন পরিষদের দায়িত্ব নেওয়ার পর থেকে দেখি নামে বেনামে অসংখ্য কার্ড এছাড়াও একজন ৯ টা কার্ডের মালিক কিভাবে হয় ? এই রকম অসংখ্য কার্ড আছে। আমি এই ব্যপারে উপরোক্ত কর্মকর্তাদের সাথে একাধিকবার কথা বলেছি। প্রয়োজনে লিখিত অভিযোগ করবো। আমি টবগী ইউনিয়নের চেয়ারম্যান আমি নিজেও দুর্নীতি করিনা এবং কাউকেও করতে দিবো না।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD