1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
মৌলভীবাজারে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে ১৬০ পরিবার।
বাংলাদেশ । সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩ ।। ৬ই রজব, ১৪৪৪ হিজরি
ব্রেকিং নিউজ
ঘোড়াঘাটে আম বাগান থেকে এক ব্যাক্তির লাশ উদ্ধার ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন ত্রিমুখী লড়াইয়ের আভাস ব্যাংকে জনগনের আমানত সম্পূর্ণ নিরাপদ আছে…….. এড. আবুল হাসেম খান এমপি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় বাবার মৃত্যু বানর বা সিমপাঞ্জি মানুষের পূর্বপুরুষ নয়, এগুলো অপপ্রচার…… শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি। ৮১ বোতল ফেন্সি*ডিল ও ৪০ কেজি গাঁ_জা’সহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার চাঁদপুরে কলেজ শিক্ষার্থীকে কুপিয়ে জখম মাজারমানে’মাজার শব্দটাই অবৈধ বললেন চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি প্যানেলের জয় উকিল সাত্তারের কর্মিসভায় এক মঞ্চে আ.লীগের নেতারা

মৌলভীবাজারে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে ১৬০ পরিবার।

তিমির বনিক:
  • প্রকাশিত: বুধবার, ২০ জুলাই, ২০২২
  • ১১১ বার পড়েছে
দেশে কেউ গৃহহীন থাকবে না, প্রধানমন্ত্রীর ওই ঘোষণা অনুযায়ী ‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ স্লোগানে সারা দেশে ভূমি ও গৃহহীনদের বিনামূল্যে দুই শতক জমিসহ সেমিপাকা ঘর নির্মাণ করে দিচ্ছে সরকার। এরই ধারাবাহিকতায় মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় মৌলভীবাজার জেলায় আরও ১৬০ ভূমিহীন পরিবারকে দেয়া হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর। ২১ জুলাই তালিকাভুক্ত ভূমিহীনদের মাঝে এসব ঘর হস্তান্তর করা হবে।
বুধবার (২০ জুলাই) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান, মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। তিনি জানান প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে নির্মিত জমিসহ ৭৭৯ টি গৃহের মধ্যে ৪৯৫টি গৃহ গত ২৬ এপ্রিল উদ্বোধন করা হয়েছে, বাকি ১৬০টি গৃহ আগামীকাল ২১ জুলাই ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
জেলা প্রশাসক আরও জানান, মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে সারা দেশের ন্যায় মৌলভীবাজারেও ভূমিহীন, গৃহহীন পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যে কার্যক্রম চলমান রয়েছে। এর আগে মৌলভীবাজারের সাত উপজেলায় প্রথম পর্যায়ে ১১২৬ টি পরিবার, দ্বিতীয় পর্যায় ১১৫১ টি পরিবার ও এবার তৃতীয় পর্যায়ে ৭৭৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বিনামূল্যে জমিসহ গৃহ হস্তান্তর করা হচ্ছে। নির্মীত প্রতিটি ঘরেই দুটি শয়নকক্ষ, একটি করে বারান্দা, রান্নাঘর ও বাথরুমসহ নানা সুযোগ-সুবিধা রাখা হয়েছে। এছাড়াও মৌলভীবাজার সদর উপজেলাকে ভূমিহীন মুক্ত ঘোষণা করার কাজ চলছে বলেও জানান তিনি।
সংবাদ সম্মেলনে আর উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া সুলতানা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মেহেদী হাসান, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (রাজস্ব শাখা) সৈয়দ সাফকাত আলী, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (ভূমি অধিগ্রহণ শাখা) মোঃ বেলায়েত হোসেনসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গনমাধ্যমকর্মীরা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD