1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
মুগ্ধতা ছড়াচ্ছে সূর্যমুখীর অপরূপ দৃশ্য
বাংলাদেশ । শুক্রবার, ২১ জুন ২০২৪ ।। ১৪ই জিলহজ, ১৪৪৫ হিজরি

মুগ্ধতা ছড়াচ্ছে সূর্যমুখীর অপরূপ দৃশ্য

এস এম আরিফুল ইসলাম জিমন:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩
  • ২৯৪ বার পড়েছে

এ যেন হলুদের রাজ্য। সূর্য যখন যেদিকে হেলছে, সূর্যমুখী ফুলও সেদিকে হেলে পড়ছে।চারদিকে হলুদ ফুলের মনমাতানো রূপ।
দিনাজপুরের ঘোড়াঘাটে দিন দিন জনপ্রিয় হচ্ছে সূর্যমুখী ফুলের চাষ৷ উপজেলার ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভার বিভিন্ন এলাকায় সরোজমিনে গিয়ে দেখা সবুজ গাছের ফাঁকে ফাঁকে শোভা পাচ্ছে সূর্যমুখীর হাসি। চলতি মৌসুমে সূর্যমুখী চাষ করে অধিক লাভের স্বপ্ন বুনছেন কৃষকরা। সূর্যমুখী ফুলের এ অপরূপ দৃশ্য দেখতে ছেলে মেয়েরা ছুটে আসে জমিতে। ব্যস্ত হয়ে সূর্যমুখীর সাথে ফটো সেশন করতে ভির করছে পথচারীসহ এলাকাবাসী।

উপজেলার খোদাতপুর গ্রামের সূর্যমুখী ফুল চাষী বুলু মিয়া জানান, কৃষি অফিস থেকে বিনামূল্যে বীজ ও সার পেয়ে আমি জমিতে সূর্যমুখী ফুলের চাষ করেছি। অশাকরি, অল্প সময়ে কম পরিশ্রমে ফলন ও দাম দুটোই ভালো পাবো। আবহাওয়া অনুকুলে থাকলে সূর্যমুখী ফুল থেকে অধিক ভাবে লাভবান হওয়া যাবে। তিনি আরও জানান, প্রতি বছর ৩৩ শতক জমিতে এ ফুল চাষ করে থাকি এবং কৃষি অফিস বীজের পাশাপাশি সার কীটনাশকও সরবারহ করে থাকে।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রফিকুজ্জামান জানান, সূর্যমুখী ফুল চাষে কৃষকদের উৎসাহিত করতে উপজেলা কৃষি অফিস থেকে সব ধরনের পরামর্শ দেওয়া হয়। চলতি মৌসুমে এ উপজেলায় ১৩ হেক্টর জমিতে সূর্যমুখী ফুলের চাষ হয়েছে। আগামীতে এর চেয়ে আরও বেশি চাষ হওয়ার সম্ভবনা রয়েছে বলে আশা করছি। ক্যাপশনঃ দিনাজপুরের ঘোড়াঘাটে মুগ্ধতা ছড়াচ্ছে সূর্যমুখী ফুলের অপরূপ দৃশ্য

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD