1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
মাদকসেবীর নির্যাতনের শিকার অটিস্টিক শিশু ও তার বাবা
বাংলাদেশ । রবিবার, ২৪ অক্টোবর ২০২১ ।। ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
ব্রেকিং নিউজ
বগুড়ার নন্দীগ্রামে পুলিশি অভিযানে মাদক কারবারিসহ আটক-৪ কুমিল্লার লালমাইয়ে ফিলিং স্টেশনে অগ্নিকান্ড,প্রাইভেটকার পুড়ে ছাই স্বাধীনতার ৫০ বছরেও উন্নয়নের ছোঁয়া লাগেনি মৌলভীবাজারের কমলগঞ্জে চাঁদপুরের শাহরাস্তিতে চাঞ্চল্যকর জোড়া খুনের রহস্য উদঘাটন, প্রধান আসামীসহ আটক-৩ টাঙ্গাইলে ট্যাংকি পরিস্কার করতে গিয়ে মামা ভাগ্নের মৃত্যু সকল শুভবুদ্ধির মানুষকে অশুভ শক্তির মোকাবেলায় ঐক্যবদ্ধ হতে হবে: ডা. দীপু মনি ফরিদপুরের সালথায় আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে উস্কানিমূলক পোস্ট দেয়ায় ১যুবক আটক গাইবান্ধার গোবিন্দগঞ্জে জমি বিরোধে প্রতিপক্ষের আঘাতে স্কুলশিক্ষক গুরুতর আহত মুন্সীগঞ্জে রিক্সা চার্জ দিতে গিয়ে কিশোরের মৃত্যু

মাদকসেবীর নির্যাতনের শিকার অটিস্টিক শিশু ও তার বাবা

ইসমাইল হোসেন লিটন:
  • প্রকাশিত: শনিবার, ৯ অক্টোবর, ২০২১
  • ১১৭ বার পড়েছে
শরণখোলায় মাদকসেবীর নির্যাতনের শিকার অটিস্টিক শিশু

বাগেরহাটের শরণখোলায় সিফাত (১১) নামে এক অটিস্টিক শিশু মাদকসেবী যুবকের হাতে নির্যাতনের শিকার হয়েছে। আহত শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তার বাবাকেও মারধর করে ওই মাদকসেবী। শনিবার (৯ অক্টোবর) সকাল ৯টার দিকে উপজেলার সাউথখালী ইউনিয়নের বগী সাতঘর গ্রামে এই ঘটনা ঘটে। নির্যাতনকারী সোহেল মীর (২৮) রায়েন্দা ইউনিয়নের চাল রায়েন্দা গ্রামের মৃত আলম মীরের ছেলে।

অটিস্টিক শিশুর বাবা স্থানীয় চালিতাবুনিয়া বাজারের ইলেট্রনিক্স ব্যবসায়ী আ. রাজ্জাক হাওলাদার বলেন, ছেলেটি আমার সঙ্গে সকালে দোকানে আসে। পরে সকাল ৯টার দিতে তাকে বাড়ি পাঠাই। পথে সুন্দরবন ইসলামিয়া দাখিল মাদসার সামনে পৌছলে এলাকার চিহ্নিত মাদকসেবী ও কারবারি সোহেল মীর ছেলেটিকে একা পেয়ে গলা চেপে ধরে মাথায় এবং শরীরে বিভিন্ন স্থানে কিল-ঘুষি মারে। এতে তার খিচুনি শুরু হয়। ঘটনাস্থরে কাছকাছি থাকা কয়েকটি শিশু এ দৃশ্য দেখে বাড়িতে গিয়ে ঘবর জানায়। এসময় অটিস্টিক শিশুটির মা সালমা বেগম এগিয়ে এলে সোহেল মীর তাকেও ধাক্কা দিয়ে ফেলে দেয় এবং অকথ্য ভাষায় গালগালি করে। আহত ছেলেকে নিয়ে হাসপাতালে রওনা হলে পথে বেরিকড দিয়ে আমাকেও মারধর করে সোহেল।

শিশুর বাবা আ. রাজ্জাক জানান, তার ছেলেটি জন্ম থেকেই অটিজমের শিকার। দুই বছর বয়স থেকে ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিক্যাল বিশ্ব বিদ্যালয়ের শিশু বিকাশ শাখায় ছেলেটির চিকিৎসা চলছে। মাথায় আঘাত পেলেই ওর খিচুনি ওঠে। তখন ছটফট করতে থাকে। রাজ্জাক আরো জানান, গত ২০ সেপ্টম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনের পর থেকে বিজয়ী মেম্বরের গ্রুপের সঙ্গে দ্বন্দ্ব চলছে। সেই জেরে মাদকসেবী সোহেল প্রতিশোধ নিতে এই ঘটনা ঘটিয়েছে।

স্থানীয়রা জানান, সোহেল মীর খুবই দুর্ধষ প্রকৃতির। সে বগী গ্রামে বৈবাকি সূত্রে বসবাস করছে। সেখানে সে মাদকের কারবার চালিয়ে আসছে। তার নামে চাল রায়েন্দা গ্রামের বেল্লাল জমাদ্দার হত্যাসহ একাধিক মামলা রয়েছে। শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. প্রিয় গোপাল বিশ্বাস বলেন, অটিস্টিক শিশুটির শারীরে আঘাতের আলামত পেয়েছি। তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান জানান, একটি অটিস্টিক শিশু নির্যাতনের খবর শুনেছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তবে, এব্যাপারে অভিযুক্ত সোহেল মীরের সঙ্গে যোগাযোগ করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD