1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
মাদকদ্রব্যের অপব্যাবহার ও অ‌বৈধ পাচার‌বিরোধী আন্তর্জা‌তিক দিবস
বাংলাদেশ । শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩ ।। ৫ই রজব, ১৪৪৪ হিজরি
ব্রেকিং নিউজ
ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় বাবার মৃত্যু বানর বা সিমপাঞ্জি মানুষের পূর্বপুরুষ নয়, এগুলো অপপ্রচার…… শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি। ৮১ বোতল ফেন্সি*ডিল ও ৪০ কেজি গাঁ_জা’সহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার চাঁদপুরে কলেজ শিক্ষার্থীকে কুপিয়ে জখম মাজারমানে’মাজার শব্দটাই অবৈধ বললেন চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি প্যানেলের জয় উকিল সাত্তারের কর্মিসভায় এক মঞ্চে আ.লীগের নেতারা কুবির তৃতীয় শ্রেণীর কর্মচারীর ৯ জনের বিরুদ্ধে কার্যকরী পরিষদের সিদ্ধান্তগ্রহণ কুবিতে ক্রিকেটে চ্যাম্পিয়ন আইন বিভাগ কুবিতে প্রথমবারের মতো মেয়েদের ক্রিকেট প্রতিযোগিতা

মাদকদ্রব্যের অপব্যাবহার ও অ‌বৈধ পাচার‌বিরোধী আন্তর্জা‌তিক দিবস উপল‌ক্ষে চাঁদপুরে আলোচনা সভা

কবির হোসেন মিজি
  • প্রকাশিত: রবিবার, ২৬ জুন, ২০২২
  • ১০০ বার পড়েছে

মাদকদ্রব্যের২৫ জুন রোববার সকাল ১০টায় জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অ‌ধিদপ্ত‌রের আয়োজনে চাঁদপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই আয়োজন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অ‌তি‌থির বক্তব‌্য রা‌খেন অ‌তি‌রিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নাছির উদ্দিন সারোয়ার।

চাঁদপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অ‌ধিদপ্ত‌রের সহকারী পরিচালক মো. এমদাদুল ইসলাম মিঠুর সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অ‌তি‌রিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অ‌ধিদপ্ত‌রের পরিদর্শক মো. মজিবুর রহমান। আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান প‌রিচালনা করেন সাংবা‌দিক এম আর ইসলাম বাবু।

মাদকবিরোধী আলোচনা সভায় বক্তারা ব‌লে‌ন, মাকদ কেবলমাত্র একজন ব্যক্তিকেই নয়, একটি দেশের গোটা জনগোষ্ঠীবো ধ্বংস করে দিতে পারে। একটি দেশের উন্নতি, অগ্রযাত্রাকে থামিয়ে দিতে পারে। কেউ যদি মনে করে পাশের বাড়ির ছেলেটি মাদকাসক্ত হলেও তার ছেলের কিছু হবে না, সেটি ভু্ল ধারণা। সমাজের ৮৫ ভাগ অপরাধ সংঘঠিত হয় মাদকের কারণে। তাই মাদকের বিরুদ্ধে সমাজিক আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই।

বক্তারা বলেন, বেশিরভাগ মাদক ব্যবসায়ীরা মাদক সেবন করে না, কারণ তারা মাদকের ভয়াবহতা জানে। এই পৃথিবীটা অনেক সুন্দর। আমারা যতদিন বেঁচে থাকি, সুস্থ্য ও সুন্দর দেহ নিয়ে বেঁচে থাকতে হবে। তাই মাদকের ছোবল থেকে নিজেকে রক্ষা করার পাশাপাশি আশ পাশের মানুষদেরও রক্ষা করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠান থে‌কে শুরু ক‌রে ধ‌র্মীয় প্রতিষ্ঠা‌নে‌ও মাদক‌বি‌রোধী প্রচার প্রবারণা চালা‌তে হ‌বে। আমরা সবাই স‌ম্মি‌লিতভা‌বে সোচ্চার হ‌লে অবশ্যই মাদ‌ককে সমাজ থে‌কে বিতা‌রিত করা যা‌বে।

বক্তারা আরো বলেন, সরকার মাদ‌কের বি‌রুদ্ধে জিরোটলা‌রেন্স নীতি গ্রহণ ক‌রে‌ছে। দে‌শের প্রত্যেক‌টি আইনশৃঙ্খলা বা‌হিনী মাদ‌কের বি‌রো‌দ্ধে কাজ ক‌রে যা‌চ্ছে। আমাদের সক‌লের স‌ম্মি‌লিত প্রয়া‌সে মাদকদ্রব্যের অপব্যবহার ও অ‌বৈধ পাচার বন্ধ করা সম্ভব।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD