1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে চট্টগ্রাম জেলা প্রশাসনের বর্ণাঢ্য কর্মসূচি
বাংলাদেশ । সোমবার, ২০ মে ২০২৪ ।। ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে চট্টগ্রাম জেলা প্রশাসনের বর্ণাঢ্য কর্মসূচি

তানভীর আহমেদ :
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২
  • ২৯৫ বার পড়েছে

যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপনের লক্ষে চট্টগ্রাম জেলা প্রশাসন দুইদিন ব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠান কর্মসূচি অনুষ্ঠানমালার অয়োজন করেছেন। ২৫ মার্চ জনবহুল স্থানে গণহত্যার উপর দুর্লভ আলোকচিত্র/প্রমাণ্যচিত্র প্রদর্শনী, সবিধাজনক সময়ে সমগ্র জেলায় স্বাস্থ্যবিধি মেনে স্ব-স্ব প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত, প্রার্থনা, ১০.৩০ টায় গণহত্যা ও মুক্তিযুদ্ধ বিষয়ক গীতিনাট্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রাত ৯.০০ টা হতে ৯.০১ টা পর্যন্ত সমগ্র জেলায় প্রতীকী ব্ল্যাক-আউট ১ মিনিটের জন্য (কেপিআই, জরুরি স্থাপনা ব্যাতীত), রাত ৯.০৫ মিনিটে গণহত্যা দিবস উপলক্ষ্যে শহিদদের স্মরণে ফ’য়জ লেক বধ্যভুমিতে আলোক প্রজ¦লন।

২৬শে মার্চ সূর্যোদয়ের সাথে সাথে দিবসের কর্মসূচি শুরু হবে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে। পুষ্পস্তবক অর্পণ শেষে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। এদিন সকাল ৮ টায় এম. এ. আজিজ স্টেডিয়ামে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন ও বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, কারারক্ষী, ফায়ার সার্ভিস, শিক্ষা প্রতিষ্ঠান ও সিভিল ডিফেন্স, বি.এন.সি.সি, বাংলাদেশ স্কাউটস, গার্লস গাইড কর্তৃক স্বাস্থ্যবিধি মেনে কুচকাওয়াজ অনুষ্ঠানে অংশগ্রহণ এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সালাম গ্রহণ করবেন বিভাগীয় কমিশনার মোঃ আশরাফ উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মো. আনোয়ার হোসেন, বিপিএম (বার), পিপিএম (বার) ডিআইজি, চট্টগ্রাম রেঞ্জ, সালেহ্ মোহাম্মদ তানভীর, পিপিএম, পুলিশ কমিশনার, সিএমপি, এস এম রশিদুল হক, পিপিএম (সেবা) পুলিশ সুপার, চট্টগ্রাম, বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, কমান্ডার, মহানগর ইউনিট কমান্ড, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, চট্টগ্রাম, বীর মুক্তিযোদ্ধা এ কে এম সরোয়ার কামাল, ভারপ্রাপ্ত কমান্ডার, জেলা ইউনিট কমান্ড, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, চট্টগ্রাম ।

বেলা ১১.৩০ টায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, ১ টায় হাসপাতাল, জেলখানা, এতিমখানা, শিশু পরিবার, ভবঘুওে প্রতিষ্ঠান ও শিশু কেন্দ্রসমূহে উন্নতমানের খাবার পরিবেশন, বিকেল ৪ টায় জেলা মহিলা ক্রীড়া সংস্থার আনুষ্ঠান, সুবিধাজনক সময়ে জাতির শান্তি ও অগ্রগতি এবং মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার শান্তি কামনায় মসজিদ, মন্দিও, গীর্জা প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে বিশেষ মোনাজাত ও প্রার্থনা।

সুবিধাজনক সময়ে সিনেমা হলসমূহে বিনা টিকিটে ছাত্র-ছাত্রীদেও জন্য মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র এবং জেলার সকল উন্মুক্ত স্থানে মুক্তিযুদ্ধবিষয়ক প্রমাণ্য চলচ্চিত্র এবং জেলার সকল উন্মুক্ত স্থানে মুক্তিযুদ্ধবিষয়ক প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী, জেলা ও উপজেলা সদওে স্কুল-কলেজের ছাত্র-ছাত্রিদেও সমাবেশ, ক্রীড়া অনুষ্ঠান, টি-টুয়েন্টি ক্রিকেট ম্যাচ, কাবাডি ও হা-ডু-ডু খেলার আযোজন করা হবে। বিকেল ৪টায় চট্টগ্রাম এ এ আজিজ স্টেডিয়ামে সিজেকেএস বনাম বিভাগীয় ক্রীড়া সংস্থার প্রীতি ফুটবল প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে।

সন্ধ্যা ৬ টায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন” বিষয়ে আলোচনা সভা আয়োজন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD