1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
মনোহরগঞ্জে ১১ টি ইউনিয়নে দলের মনোনীত ও স্বতন্ত্র প্রার্থীসহ ১৯৪ জন মনোনয়ন দাখিল
বাংলাদেশ । মঙ্গলবার, ২৪ মে ২০২২ ।। ২২শে শাওয়াল, ১৪৪৩ হিজরি
ব্রেকিং নিউজ
দোয়ারাবাজারে অফিসার্স ক্লাবের উদ্যোগে ৫৭০ পরিবারে ত্রাণ বিতরণ তামাক আইন শক্তিশালী করতে পদক্ষেপ নিবে সরকার : আ.ক.ম মোজাম্মেল হক মাদ্রাসার সভাপতি আলহাজ্ব মোঃ খোরশেদ আলমের প্রথম আলোচনা সভা মহালক্ষীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা সামগ্রী বিতরন ইবিতে আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী উৎসব শুরু বন্যার্তদের পাশে দাড়ালেন স্বাস্থ্য ও পঃ কর্মকর্তার ডাঃ আবু সালেহীন খান কচুয়ায় ৪ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার চাঁদপুরের মতলবে ভুয়া বিচারপতি আটক বন্যা পরিস্থিতির ভয়াবহতার মধ্যে সিলেট বিভাগে বয়ে গেছে কালবৈশাখী ঝড় সৈয়দপুরে নদীতে লাফ দিয়ে টিকটক করাকালে ডুবে গিয়ে কিশোরের মৃত্যু

মনোহরগঞ্জে ১১ টি ইউনিয়নে দলের মনোনীত ও স্বতন্ত্র প্রার্থীসহ ১৯৪ জন মনোনয়ন দাখিল

চন্দন সাহা:
  • প্রকাশিত: মঙ্গলবার, ৪ জানুয়ারি, ২০২২
  • ১২২ বার পড়েছে

কুমিল্লা মনোহরগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থী নারী চেয়ারম্যানসহ, সংরক্ষিত নারী সদস্য ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে মোট ১৯৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। সোমবার (৩ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রার্থী ও সমর্থকরা মোটরসাইকেল ও বিভিন্ন যানবাহনের এসে নির্বাচন অফিস ও উপজেলা অফিসে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন।

জানা যায়, উপজেলায় ৬ষ্ঠ ধাপে আগামী ৩১ জানুয়ারিতে ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এরই মধ্যে উপজেলায় ১১ টি ইউনিয়নে দলীয় চেয়ারম্যান ১১ জন, সংরক্ষিত নারী সদস্য ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১৩২ জন প্রার্থীদের নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। এ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩ জানুয়ারি সোমবার। ওই দিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রার্থী ও সমর্থকরা মোটরসাইকেল ও বিভিন্ন যানবাহনের এসে নির্বাচন অফিস ও উপজেলা অফিসে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন জমা দেন। ১১ টি ইউনিয়ন চেয়ারম্যান পদে মনোনয়পত্র দাখিল করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ১নং বাইশগাঁও ইউনিয়ন আলমগীর হোসেন,২নং সরসপুর ইউনিয়ন আবদুল মান্নান,৩ নং হাসনাবাদ ইউনিয়ন কামাল হোসেন, ৪ নং ঝলম উত্তর ইউনিয়ন আবদুল মজিদ খাঁন রাজু, ৫ নং ঝলম দক্ষিণ ইউনিয়ন আশিকুর রহমান হিরণ, ৬ নং মৈশাতুয়া ইউনিয়ন মফিজুর রহমান, ৭ নং লক্ষণপুর ইউনিয়ন মহিন উদ্দিন চৌধুরী, ৮ নং খিলা ইউনিয়ন আল আমিন ভুঁইয়া, ৯ নং উত্তর হাওলা ইউনিয়ন আবদুল হান্নান হিরণ, ১০ নং নাথেরপেটুয়া ইউনিয়ন আবদুল মান্নান চৌধুরী ও ১১ নং বিপুলাসার ইউনিয়ন ইকবাল মাহমুদ।

বিদ্রোহী হলেই দল থেকে চূড়ান্তভাবে বহিষ্কারের ঘোষণা সত্ত্বে কেউ বিদ্রোহী প্রার্থী হয়ে মনোনয়ন দাখিল করেনি। তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে বাইশগাও ইউনিয়নে মাহিন উদ্দিন ও জান্নাত বানু, লক্ষণপুর ইউনিয়নে মোঃ জামাল উদ্দিন, সরসপুর ইউনিয়নে জামাল হোসেন ও হাসনাবাদ ইউনিয়নে মোশারফ হোসেন। এছাড়াও সংরক্ষিত নারী সদস্য ৭ জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৯ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন। অপরদিকে একাধিক প্রার্থী না থাকায় ৭ টি ইউনিয়ন চেয়ারম্যান পদে ৭ জন, সাধারণ ওয়ার্ড ৪৫ ও সংরক্ষিত নারী সদস্য ২৪ জন ভোট ছাড়াই নির্বাচিত হতে যাচ্ছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩ জানুয়ারি, বাছাইয়ের শেষ তারিখ ৬ জানুয়ারি । প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৩ জানুয়ারি । ভোট গ্রহণ ৩১ জানুয়ারি। উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজির হোসেন মিয়া ও রিটার্নিং অফিসার রাজিবুল করিম, জায়েদুল ইসলাম চৌধুরী এবং কামাল হোসেনের কাছে প্রার্থীরা এ মনোনয়নপত্র দাখিল করেন। তারা জানান, মনোহরগঞ্জ উপজেলার ১১ টি ইউনিয়নে মনোনয়ন দাখিলের শেষ দিন সোমবার। সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত চেয়ারম্যান, সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত নারী সদস্য পদে মোট ১৯৪ জন মনোনয়ন দাখিল করেছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD