1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
ভোলায় পশুর হাট গুলোতে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মানছেনা কেউ
বাংলাদেশ । সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩ ।। ৬ই রজব, ১৪৪৪ হিজরি
ব্রেকিং নিউজ
ঘোড়াঘাটে আম বাগান থেকে এক ব্যাক্তির লাশ উদ্ধার ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন ত্রিমুখী লড়াইয়ের আভাস ব্যাংকে জনগনের আমানত সম্পূর্ণ নিরাপদ আছে…….. এড. আবুল হাসেম খান এমপি ব্রাহ্মণপাড়ায় মেয়ের জন্য পাত্র দেখতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় বাবার মৃত্যু বানর বা সিমপাঞ্জি মানুষের পূর্বপুরুষ নয়, এগুলো অপপ্রচার…… শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি। ৮১ বোতল ফেন্সি*ডিল ও ৪০ কেজি গাঁ_জা’সহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার চাঁদপুরে কলেজ শিক্ষার্থীকে কুপিয়ে জখম মাজারমানে’মাজার শব্দটাই অবৈধ বললেন চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি প্যানেলের জয় উকিল সাত্তারের কর্মিসভায় এক মঞ্চে আ.লীগের নেতারা

ভোলায় পশুর হাট গুলোতে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মানছেনা কেউ

আর জে শান্ত
  • প্রকাশিত: শুক্রবার, ১৬ জুলাই, ২০২১
  • ২৮৭ বার পড়েছে

কোভিড ১৯ ভাইরাসে যখন পুরো বিশ্ব থমকে গেছে, আটকে গেছে পৃথিবীর অর্থনৈতিক চাকা। যুবক, যুবতী ও বৃদ্ধ এবং শিশুরা প্রযন্ত যেখানে আজ আতঙ্কিত সেখানে বাংলাদেশের কিছু কিছু মানুষের মধ্যে এ নিয়ে নেই কোন চিন্তা ভাবনা । সম্প্রতি ভারতীয় ডেল্টা ভেরিয়েন্টের আক্রমণে যখন দেশ আতঙ্কিত ঠিক সেই সময় সংক্রমণ ঠেকানোর জন্য সরকার দেশে গত ১/৭/২০২১ ইং থেকে ১৫/৭/২০২১ ইং পর্যন্ত ১৫ দিনের জন্য কঠোর লকডাউন দিয়েছিলো।

এবং তা পুরোপুরি বাস্তবায়নের জন্য সরকার সেনাবাহিনী, বড়ার গাড বাংলাদেশ (বিজিপি), নৌবাহিনী সহ আইন-শৃঙ্খলা বাহিনীকে মাঠে নামিয়ে ছিলো। এবং তার সুফল হিসাবে লকডাউন বাস্তবায়ন ও হয়েছে। দেশের অর্থনৈতিক চাকা সচল রাখতে এবং শ্রমজীবী মানুষের কথা চিন্তা করে সরকার ১৫/৭/২০২১ ইং তারিখে লকডাউন শিথিলতা ঘোষনা করে, তার সাথে সাথে সরকার এই ও ঘোষনা করে যে সকল কার্যক্রম পরিচালনা করতে হবে কঠোর স্বাস্থবিধি মেনে এবং সামাজিক দুরত্ব বজায় রেখে।

কিন্তু দেশের বেশি ভাগ জায়গার বাস্তব চিত্র ঠিক তার উল্ট। আজ (১৬ জুলাই) ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের গিরিঙ্গি বাজারের কোরবানির গরুর হাটে যেয়ে দেখা যায় সেখানে নেই কোন সামাজিক দুরত্ব মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি । শুধুই কি তাই ক্রেতা বা বিক্রেতা কারো মুখেই নেই মাস্ক। ক্রেতারা পরিবার-পরিজন ও শিশুদের নিয়ে বাজারে আসছেন কোরবানির গরু কিনতে। হাটার যথেষ্ট ফাঁকা জায়গা না থাকায় ক্রেতারা গায়ে গা ঘেষে কেনা কাটা করতে হচ্ছে কোরবানি পশু ।

এখানে নেই কোন সামাজিক সচেতনতা। হাটের ইজারাদাররা মানছেনা কোন নিয়ম কানুন, প্রশাসনের নেই কোন নজরদারি। সরজমিন গুরে আজ এমনটাই দেখা গেছে কোরবানির গরুর হাট গুলোতে । এ বিষয়ে স্থানীয় সুধি সমাজের প্রতিনিধি ডাঃ মোঃ মহিউদ্দিন জানান, জেলা প্রশাসক ও পুলিশ সুপারে দৃষ্টি আকর্ষণ করছি যেন কোরবানি গরুর হাট গুলোতে যেন প্রশাসনের নজরদারি বাড়ানো প্রয়োজন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD