1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
ভুতুড়ে আবেদনে একাদশ শ্রেণির শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়েছে সহস্ত্রাধিক ছাত্র-ছাত্রী
বাংলাদেশ । শুক্রবার, ২১ জুন ২০২৪ ।। ১৪ই জিলহজ, ১৪৪৫ হিজরি

ভুতুড়ে আবেদনে একাদশ শ্রেণির শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়েছে সহস্ত্রাধিক ছাত্র-ছাত্রী

কবির মিজি
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
  • ৪৫ বার পড়েছে

শিক্ষার্থীদের অজান্তে ভর্তির আবেদন করে নিয়েছেন কলেজ কর্তৃপক্ষ। ভোগান্তিতে পড়েছে সহস্রাধিক শিক্ষার্থী। ঘটনাটি ঘটেছে চাঁদপুর জেলার হাইমচর উপজেলার দূর্গাপুর স্কুল এন্ড কলেজে। এ উপজেলার প্রায় সবকটি স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীদের আবেদন করে নিয়েছে অভিযুক্ত বিদ্যালয়টি। শিক্ষার্থীরা নিজেদের পছন্দের কলেজে ভর্তি আবেদন না করতে পেরে উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ করেন। এ সমস্যা থেকে পরিত্রান পেতে স্থানীয় উপজেলা প্রেসক্লাবেও সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে কভিএন উচ্চ বিদ্যালয়ের আফরোজা ও বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ফাতেমা জানান, ২০২৪ সালে এসএসসি পরিক্ষায় উত্তীর্ণ হয়ে তারা তাদের পছন্দের কলেজে ভর্তি আবেদন করতে গিয়ে দেখে কে বা কারা দূর্গাপুর স্কুল & কলেজে তাদের আবেদন করেছে। যার ফলে তারা তাদের পছন্দের কলেজে ভর্তি আবেদন করতে পারছেন না। শিক্ষার্থীদের নিজেদের ও পরিবারের ইচ্ছের বাহিরে কেন এমন আবেদন করলো তার সুষ্ঠ বিচারের দাবী জানান তারা।

কেভিএন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বজিৎ নাথ জানান, আমার বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের একাদশ শ্রেনীতে কে বা কারা যেন আবেদন করে নিয়েছে। যারাই একাজটি করেছে ঠিক করে নি। শিক্ষার্থীদের ভবিষ্যৎ নিয়ে খেলা করছে। আমার বিদ্যালয়ে কিছু শিক্ষার্থী আছে ভাল রেজাল্ট করেছে। তারা যে কোন ভাল কলেজে ভর্তি হতে পারবে। অন্য কলেজে আবেদন করার ফলে এখন তারা পছন্দের কলেজে ভর্তি আবেদন করতে পারছেন না।

দূর্গাপুর স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ মোঃ রুহুল আমিন জানান, কে বা করা শিক্ষার্থীদের ভর্তির আবেদন করেছে তা আমাদের জানা নেই। ইউএনও স্যার ও উপজেলা পরিষদ চেয়ারম্যানের সাথে কথা বলেছি। বিষয়টি তারা দেখবেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তফা কামাল জানান, আমরা বিষয়টি সম্পর্কে অবগত হয়েছি। উর্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি। আইনানুগ ভাবে ব্যবস্থা গ্রহন করা হবে। উপজেলা নির্বাহী অফিসার উম্মে সালমা নাজনীন তৃষা জানান, শিক্ষার্থীদের অজান্তে কলেজে ভর্তি আবেদন করা কাজটি ঠিক হয়নি। আমরা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করবো। শিক্ষার্থীরা যাতে নিজেদের পছন্দের কলেজে ভর্তি হতে পারে আমরা সেই ব্যবস্থা করবো।

এছাড়াও বিকেলে জেলা প্রশাসক কামরুল হাসান এর নিকট ভোগান্তিতে পড়া শিক্ষার্থীরা অভিযোগ পত্র প্রদান করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD