1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে!
বাংলাদেশ । শনিবার, ২৭ জুলাই ২০২৪ ।। ২০শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
ব্রেকিং নিউজ
কোটা নিয়ে আপিল বিভাগের রায় অনুযায়ী প্রজ্ঞাপন জারি কোটা নিয়ে আপিল বিভাগের রায় অনুযায়ী প্রজ্ঞাপন জারি মৌলভীবাজারে কাঁচাবাজার সহ নিত্য পন্যের দাম অস্থিতীশীল। কোটা বহাল রাখার দাবিতে ফুলবাড়ীতে মুক্তিযোদ্ধাদের বিক্ষোভসহ মানববন্ধন কোটা সমাধানের দাবিতে ফুলবাড়ীতে শান্তিপূর্ণভাবে বিক্ষোভসহ সমাবেশ কোটা বিরোধী আন্দোলনে উত্তাল সৈয়দপুর শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল সারাদেশে আন্দোলনকারীদের ওপরে হামলার প্রতিবাদে উত্তাল ইবি বড়পুকুরিয়া কয়লা খনি এলাকার ঘরবাড়ীর ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন সৈয়দপুরে বৃষ্টির পানিতে বন্দি ভুক্তভোগিদের সড়ক অবরোধ গুলিবিদ্ধ যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে!

Md. Jewel Rana
  • প্রকাশিত: রবিবার, ৫ মে, ২০২৪
  • ১২৩ বার পড়েছে

দীর্ঘ একযোগেও ভোগান্তি কমেনি, ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে

চাঁদপুরের কচুয়া উপজেলার সাচার ইউনিয়নের শুয়ারুল বাজারের উত্তর পাশে পাটওয়ারী বাড়ি সংলগ্ন ব্রিজটি ব্যবহারের অনুপযোগী হলেও দীর্ঘ এক যুগেও তার সংস্কার বা পুনঃনির্মাণের উদ্যোগ নেয়নি সংশ্লিষ্ট কতৃপক্ষ।

এ নিয়ে জনগণের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। স্থানীয়দের উদ্যোগে প্রতি বছর ব্রিজটি কাঠ ও বাঁশ দিয়ে সংস্কার করা হলেও তা বেশিদিন টিকছে না। এই ব্রিজটি দিয়ে প্রায় ১২ টি গ্রামের কয়েক হাজার মানুষ চলাচল করে। প্রায় ১২টি গ্রামের প্রধান সড়ক হওয়ায় দেশের বিভিন্ন যায়গায় যাওয়ার প্রধান রাস্তা হওয়ায় দিন দিন সাধারন মানুষের মাঝে ক্ষোভ সৃষ্টি হচ্ছে।

তাছাড়া স্থানীয় কয়েকটি পত্রিকায় সংবাদ প্রচার করা হলেও কোন কাজে আসছে না বলে মনে করেন এলাকার মানুষ। তারা আরো বলেন পত্রিকায় লিখে কি হবে। এমনতো ৮-১০ বছরে বহু বার পত্রিকায় সংবাদ প্রকাশ করছেন আজও ব্রিজটি সংস্কার হয়েছে কি।

এ ভাঙা ব্রিজ নিয়ে সাচার ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য কামরুল হাসান বলেন, দীর্ঘ দিন ব্রিজটি ব্যবহারের অনুপযোগী হলেও এটি সংস্কার অথবা পুননির্মাণের ব্যবস্থা গ্রহন করছে না কর্তৃপক্ষ। আমি কর্তৃপক্ষের জোড় দাবী জানাবো, সাধারন মানুষের কথা চিন্তা করে ব্রিজটি অচিরেই যাতে ভেঙে পুন নির্মাণ করা হয়।

উপজেলা প্রকৌশলী আব্দুল আলিম লিটন বলেন, এই ব্রিজ সংক্রান্ত তথ্য ডিপিপিতে পাঠানো হয়েছে। শীঘ্রই আমরা ব্রিজটির কাজ শুরু করতে পারবো বলে আশাবাদ ব্যক্ত করছি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD