1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
বোরহানউদ্দিনে ১৮ লক্ষ্য টাকার অবৈধ বেহুন্দি জাল জব্দ
বাংলাদেশ । শনিবার, ২৭ জুলাই ২০২৪ ।। ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
ব্রেকিং নিউজ
কোটা নিয়ে আপিল বিভাগের রায় অনুযায়ী প্রজ্ঞাপন জারি কোটা নিয়ে আপিল বিভাগের রায় অনুযায়ী প্রজ্ঞাপন জারি মৌলভীবাজারে কাঁচাবাজার সহ নিত্য পন্যের দাম অস্থিতীশীল। কোটা বহাল রাখার দাবিতে ফুলবাড়ীতে মুক্তিযোদ্ধাদের বিক্ষোভসহ মানববন্ধন কোটা সমাধানের দাবিতে ফুলবাড়ীতে শান্তিপূর্ণভাবে বিক্ষোভসহ সমাবেশ কোটা বিরোধী আন্দোলনে উত্তাল সৈয়দপুর শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল সারাদেশে আন্দোলনকারীদের ওপরে হামলার প্রতিবাদে উত্তাল ইবি বড়পুকুরিয়া কয়লা খনি এলাকার ঘরবাড়ীর ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন সৈয়দপুরে বৃষ্টির পানিতে বন্দি ভুক্তভোগিদের সড়ক অবরোধ গুলিবিদ্ধ যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

বোরহানউদ্দিনে ১৮ লক্ষ্য টাকার অবৈধ বেহুন্দি জাল জব্দ

আর জে শান্ত :
  • প্রকাশিত: শনিবার, ৩০ জুলাই, ২০২২
  • ৪৬০ বার পড়েছে
ভোলায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উপলক্ষে তেতুঁলিয়া নদীতে বিশেষ অভিযান চালিয়ে ১৮ লক্ষ্য টাকা মূল্যর ৩৭ টি নিষিদ্ধ বেহুন্দি জাল পুড়িয়ে বিনষ্ট করেছে মৎস্য বিভাগ। শুক্রবার (২৯ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত বোরহানউদ্দিন উপজেলার সাচড়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডে জগার খাল মাছঘাট এলাকায় এই জাল আটক করা হয়।
বোরহানউদ্দিন উপজেলা নির্বাহি অফিসার মোঃ সাইফুর রহমানের নেতৃত্বে, জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্লাহ সহ বোরহানউদ্দিন থানা পুলিশ, বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন, র‌্যাব ৮ ও আনসার বাহিনি উপস্থিত ছিলেন। সাকাল থেকে এ বিশেষ অভিযান চালিয়ে ৩৭ টি বেহুন্দি (বাঁধা) ও চরঘেরা (মশারি) নিষিদ্ধ জাল জব্দ করে আগুনে পুরিয়ে বিনষ্ট করা হয়। যার বাজার মূল্য আনুমানিক ১৮ লক্ষ্য টাকা।
ভোলা জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ বলেন, মৎস সুরক্ষা ও সংরক্ষন আইন ১৯৫০ ধারা অনুযায়ী ছোট ফাসের বেহুন্দি জাল ,চরঘেরা জাল দিয়ে মাছ ধরা সম্পূর্ণ নিষিদ্ধ। জাতীয় মৎস সপ্তাহ-২০২২ উপলক্ষ্যে  ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুর রহমানের নেতৃত্বে র‌্যাব, পুলিশ ও কোস্ট গার্ড সদস্যদের উপস্থিতে যৌথভাবে তেতুলিয়া নদীতে অভিযান পরিচালনা করা হয়।
বেহুন্দি, মশারী, চরঘেরা জালে মাছের ডিম, অতি ছোট মাছসহ যা জালে ঢোকে সব আটকা পড়ে যায়। এতে করে প্রচুর ক্ষতি করে মৎস্য সম্পদের। তাই এসব মাছ রক্ষা ও উৎপাদন বৃদ্ধি করার জন্যই আমাদের এ বিশেষ  অভিযান চালানো হচ্ছে।
আগামীতেও এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। পরে জব্দ  করা অবৈধ জাল গুলো নির্বাহী মেজিস্ট্রেট,কোস্টগার্ড, র‌্যাব,পুলিশের উপস্থিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD