1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
বিরল প্রজাতির বিলুপ্ত প্রায় ২ টি তক্ষক জব্দ ২ পাচারকারী আটক
বাংলাদেশ । শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪ ।। ১২ই শাবান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪ ইলিশ কম, পাঙ্গাস পাওয়ার আসায় মেঘনায় ছুটছে জেলেরা

বিরল প্রজাতির বিলুপ্ত প্রায় ২ টি তক্ষক জব্দ ২ পাচারকারী আটক

কামরুল হাসান
  • প্রকাশিত: বুধবার, ১৪ জুন, ২০২৩
  • ৩৪০ বার পড়েছে

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব – ১৪ জানতে পারে যে, একটি অবৈধ বন্যপ্রাণী বিক্রয় চক্র দেশের বিভিন্ন অঞ্চলের বিভিন্ন স্থান হতে বন্যপ্রাণী শিকার করে অবৈধভাবে পাচারের জন্য বিক্রয় করে আসছে। উক্ত তথ্যের সত্যতা যাচাইয়ের জন্য এবং তাদেরকে আইনের আওতায় আনার জন্য উক্ত অবৈধ বন্যপ্রাণী বিক্রয় চক্রের উপর র‌্যাব – ১৪’র নিরবিচ্ছিন্ন গোয়েন্দা নজরদারী চালানো হয় এবং তথ্যের সত্যতা পাওয়া যায়। এরই প্রেক্ষিতে ১৩ জুন মঙ্গলবার বিকাল অনুমান ৫ টা ১৫ মিনিটের সময় র‌্যাব – ১৪, ময়মনসিংহ এর সদর ব্যাটালিয়নের একটি চৌকস আভিযানিক দল ময়মনসিংহ জেলার ফুলপুর থানাধীন ঘরপয়ারী এলাকায় অভিযান পরিচালনা করে বিরল প্রজাতির বিলুপ্ত প্রায় ০২টি তক্ষক উদ্ধারপূর্বক জব্দ’সহ আসামী মো. এনামুল হক (৪৫) ও মো. রিপন মিয়া (৩০) দুজনকে গ্রেফতার করে। আসামী এনামুল হক মৃত শামসুল হকের ছেলে ও আসামী রিপন মিয়া, আব্দুর রশিদের ছেলে। উভয়েই ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলার ঘরপয়ারী গ্রামের বাসিন্দা।

সিনিয়র সহকারী পরিচালক অপারেশন ও মিডিয়া অফিসার  মো. আনোয়ার হোসেন এক প্রেস রিলিজে জানান, গ্রেফতারকৃত আসামীদ্বয়কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও অনুসন্ধানে জানা যায় যে, উক্ত তক্ষকগুলো তারা সিলেট জেলা হতে ২০ লক্ষ টাকা মূল্যে বিক্রয়ের উদ্দেশ্যে সংগ্রহ করে।

উক্ত বিষয়ে ধৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে ময়মনসিংহ জেলার ফুলপুর  থানায় বন্যপ্রাণী সংরক্ষন আইন ২০১২ অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে। র‌্যাব -১৪ এর পরিচালক আরো জানান, আমাদের দায়িত্বপূর্ণ এলাকায় বন্যপ্রাণী অবৈধভাবে বিক্রয় ও পাচার সংক্রান্ত অপরাধ কর্মকান্ড দমনের লক্ষ্যে র‌্যাব ফোর্সেস অত্যন্ত পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD