1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
বানারীপাড়ার বিশারকান্দীতে অবহেলিত মানুষের সীমাহীন দুর্ভোগ
বাংলাদেশ । শনিবার, ১৩ এপ্রিল ২০২৪ ।। ৩রা শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

বানারীপাড়ার বিশারকান্দীতে অবহেলিত মানুষের সীমাহীন দুর্ভোগ

মোঘল সুমন শাফকাত :
  • প্রকাশিত: বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২
  • ৩৮৭ বার পড়েছে

স্বনামখ্যাত নাভানা কনষ্ট্রাকশনের অবহেলায় বরিশালের বানারীপাড়া বিশারকান্দীতে অবহেলিত মানুষের সীমাহীন দুর্ভোগের অভিযোগ উঠেছে। আধুনিক প্রতিষ্ঠানিক শিক্ষাবঞ্চিত ও কৃষি নির্ভর গ্রামের ওই সকল মানুষদের আধুনিকায়ন ও উন্নত জীবন যাপনের লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামকে শহরে পরিনত করতে বিদ্যুতায়ন, আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তাঘাট ও কালভাট নির্মানে সর্বোচ্চ সুযোগ সুবিধা দেয়ার চেষ্টা করলেও কিছু সুবিধালোভী ঠিকাদারী প্রতিষ্ঠানের অবহেলার কারনে তারা আজো উন্নয়ন বঞ্চিত ও অবহেলিত।

তারই ধারাবাহিকতায় বরিশালের বানারীপাড়া উপজেলার বিশারকান্দী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ত্রিমুখী কদমবাড়ীর বটতলা ব্রীজ থেকে নাথারকান্দী কানেক্টিং রোড ৫০ চেইন/পাচ হাজার মিটার রাস্তার ইট সলিং প্রস্তুত ও ছোট বড় ১০টি কালভাটের চার বছর পুর্বে টেন্ডার প্রক্রিয়ার মাধ্যেমে নাভানা কনস্ট্রাকশন কাজ পেয়ে গ্রামের মানুষের চলাচলরত মাটির রাস্তা খুড়ে এবং বিভিন্ন কাঠের/বাশেঁর পুল ভেঙ্গে কাজ শুরু করলেও অজ্ঞাত কারনে কাজ বন্ধ হয়ে যায়। যে কারনে বিগত চার বছর ধরে রাস্তাঘাট চলাচলের অযোগ্য হয়ে পরে আছে। আর এতে চরম দুর্ভোগে দিন পার করছেন সাধারণ মানুষ ও স্কুল কলেজ পড়ুয়া শিকার্থীরা। এ ব্যাপারে ওই ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম শান্ত জানান ঠিকাদারী প্রতিষ্ঠানের সাথে তিনি যোগাযোগ করেও এ অবস্থার কোনও সমাধান তিনি পাচ্ছেননা।

এদিকে বরিশালের প্রকৌশলী মোঃ জামাল হোসেনের কাছে ওই কাজ বন্ধের বিষয় জানতে চাইলে তিনি বলেন স্থানীয় প্রকৌশলী বিষয়টি বলতে পারবেন। বানারীপাড়া উপজেলা প্রকৌশলী হুমায়ুন কবিরের কাছে জানতে চাইলে তিনি বলেন কি কারনে কাজ বন্ধ আছে আমি জানি না। গ্রামের উন্নয়নে এ ধরনের কাজ গুরুত্ব দিয়ে করা উচিৎ বলে আমি মনে করি। এদিকে নাভানা প্রতিষ্ঠানের দায়িত্বে থাকা মোঃ দেলোয়ার হোসেন জানান ফেব্রুয়ারী মাসের প্রথম দিকে কাজ পুনঃরায় শুরু করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD