1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
বরুড়ায় প্রায় ২ কোটি টাকা মূল্যের কষ্ঠিপাথর উদ্ধার
বাংলাদেশ । রবিবার, ২৩ জুন ২০২৪ ।। ১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

বরুড়ায় প্রায় ২ কোটি টাকা মূল্যের কষ্ঠিপাথর উদ্ধার

নেকবর হোসেন
  • প্রকাশিত: শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৭৭ বার পড়েছে
কুমিল্লার বরুড়াতে ৪২ কেজি ওজনের কষ্ঠিপাথর উদ্ধার করেছে পুলিশ। যার আনুমানিক মূল্য ২ কোটি টাকা। শুক্রবার বিকেলে উপজেলার ভবানীপুর ইউনিয়নের ঝালগাও গ্রামে মসজিদের পিলারের গর্ত খোড়ার সময় কষ্ঠিপাথরটি উদ্ধার করা হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: ফিরোজ হোসেন।
পুলিশ জানায়,বরুড়া উপজেলার ভবানীপুর ইউনিয়নের ঝালগাও গ্রামে উত্তর লক্ষীপুর মুনাফ মিয়ার বাড়ির সামনে একটি জামে মসজিদ নির্মাণ করা হচ্ছে। শুক্রবার বিকেলে নির্মাণাধীন মসজিদের একটি পিলারের গর্ত করার সময় একটি কালো রঙের কুষ্ঠি পাথর দেখতে পেলে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কুষ্ঠিপাথরটি উদ্ধার করে পুলিশ।
জামাল নামে একজন জানান,এই ঘটনার পরপরই এলাকায় চাঞ্চল্য পরিবেশ সৃষ্টি হয়। এলাকাবাসীর মাঝে কৌতুহল সৃষ্টি হয়। পাথরটি দেখতে এলাকাবাসী সবাই ভীড় করে। এতো বড় কালো রঙের কুষ্ঠি পাথর দেখে অনেকেই অবাক হয়।
এই বিষয়ে কুমিল্লা বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: ফিরোজ হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কুষ্ঠি পাথরটি উদ্ধার করে। পাথরটি ওজন ৪১ কেজি ৫০০ গ্রাম। যা ২৫ ইঞ্চি দৈর্ঘ্য, ১৩ ইঞ্চি প্রস্থ ১টি কালো রংয়ের কষ্ঠিপাথর। পাথরটির আনুমানিক মূল্য ২ কোটি টাকা। আমরা চিঠির মাধ্যমে প্রত্নতত্ত্ব অধিদপ্তরে জানাবো। তাদের সিদ্ধান্তে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD