1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার প্রথম মেধা তালিকা প্রকাশ
বাংলাদেশ । শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২ ।। ১৯শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি
ব্রেকিং নিউজ
কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানা এলাকা হতে ৩৫ কেজি গাঁজা’সহ ০২জন মাদক কারবারি গ্রেফতার। তাড়াশে নিজের অন্ডকোষ নিজেই কাটলেন চাঁদপুর হিলশা সিটি রোটারী ক্লাবের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত ভোলা যুব ডেভেলপমেন্ট সোসাইটি (বিডিএস) সামাজিক সংগঠনের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত দীর্ঘ ৭ বছর পর সিংগাইর উপজেলা আ’লীগের সম্মেলন। সভাপতি মমতাজ বেগম এমপি,সম্পাদক ভিপি শহিদ চাঁদপুরে কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে ২০ দিন ধরে হাসপাতালের বিছানায় কাতরাচ্ছে যুবক ব্রাহ্মণপাড়ায় দুই মাদক কারবারিসহ গ্রেফতার ৩ মাধবপুরে সমাজসেবা অনুদান তুলে দেন, প্রতিমন্ত্রী মাহবুব আলী রূপগঞ্জে জাতীয় সাহিত্য সম্মেলন রূপগঞ্জে মাসোহারা দিতে দেরি হওয়ায় নির্যাতন, এএসআই ক্লোজড

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার প্রথম মেধা তালিকা প্রকাশ

ইমরুল কায়েস :
  • প্রকাশিত: সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১
  • ১০৬ বার পড়েছে

বরিশাল বিশ্ববিদ্যালয় ( ববি) তে ২০২০-২১ স্নাতক ( সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। ৮ ই ডিসেম্বর থেকে প্রথম মেধাতালিকার ভর্তি কার্যক্রম শুরু হবে। সোমবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যায়ের উপাচার্য প্রফেসর ড.মোঃ ছাদেকুল আরেফিন এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ মেধা তালিকা প্রকাশ করা হয়েছে।

এতে ক ইউনিটে প্রথম হয়েছেন ইফতেসাম মাহমুদ আবিদ। তাঁর জিএসটি মার্ক ছিল ৬৬.৫০। সাবজেক্ট পেয়েছেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, দ্বিতীয় হয়েছে মুজাদ্দিদ মেহরাব। জিএসটি মার্ক ৬৪.৫০, সাবজেক্ট পেয়েছে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং তৃতীয় হয়েছেন সাবিনা ইয়াসমিন মিতু। তাঁর জিএসটি মার্ক ছিল ৬৪.২৫। সাবজেক্ট পেয়েছে রসায়ন।

বি ইউনিটে প্রথম হয়েছেন মোঃ কামরুল ইসলাম। জিএসটি মার্ক ছিল ৮৩.২৫, সাবজেক্ট পেয়েছেন আইন, দ্বিতীয় হয়েছেন আল ব্রাইট বাড়ুই। জিএসপি মার্ক ছিল ৮১.২৫। এবং তৃতীয় হয়েছেন মোঃ ইয়াসির আরাফাত। ৮১ জিএসটি মার্ক। সাবজেক্ট পেয়েছেন ইংরেজি।

সি ইউনিটে প্রথম হয়েছেন ফারহানা খানম ( ৭৯.৫ জিএসপি মার্ক) , দ্বিতীয় হয়েছেন খান মোঃ সাজিদ হাসান রেজা( ৭৮.৭৫) এএবং তৃতীয় হয়েছেন মরিুজ্জামান ইমন (৭৭.২৫)। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও সামাজিক বিজ্ঞান অনুষদে ডিন প্রফেসর ড. মোঃ মুহসিন উদ্দীন, ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির আহ্বায়ক রাহাত হোসেন ফয়সাল, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান শরীফা উম্মে শিরিনা,কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. মোঃ মনজুর আহমেদসহ প্রমুখ।

উল্লেখ্য এবছর মোট আবেদন ছিলো ৩৫,৭৯২ জন। তন্মধ্যে ‘ক’ ইউনিটে ২০,৫৬৮, ‘খ’ ইউনিটে ৯৩২২, ‘গ’ ইউনিটে ৫৯০২ জন। সবচেয়ে বেশি আবেদন করেছে যথাক্রমে ঢাকা বোর্ড থেকে ১০,৬৬৯, যশোর বোর্ড থেকে ৭,৭২৫, রাজশাহী বোর্ড থেকে ৪,০৪৭ জন শিক্ষার্থী।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD