1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
বরিশালের বানারীপাড়ায় ঝুঁকিপূর্ণ ভবন অপসারনের দাবীতে ব্যবসায়ীদের মানববন্ধন
বাংলাদেশ । শনিবার, ১৩ এপ্রিল ২০২৪ ।। ৩রা শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

বরিশালের বানারীপাড়ায় ঝুঁকিপূর্ণ ভবন অপসারনের দাবীতে ব্যবসায়ীদের মানববন্ধন

মোঘল সুমন শাফকাত :
  • প্রকাশিত: শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৩২৩ বার পড়েছে
বরিশালের বানারীপাড়ায় ঝুঁকিপূর্ণ ভবন অপসারনের দাবীতে ব্যবসায়ীদের মানববন্ধন

বরিশালের বানারীপাড়ায় প্লানবিহীন ঝুঁকিপূর্ন অবৈধ ভাবে গড়ে তোলা ৪তলা ভবন অপসারনের জন্য মানববন্ধন করেছে বন্দর বাজার ব্যবসায়ীরা।২৫ সেপ্টেম্বর শনিবার দুপুর ১২ টায় বন্দর বাজারের থানা সংলগ্ন রাস্তায় অবৈধভাবে নির্মান করা ভবনের সামনে দাড়িয়ে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ও পথচারীরা এ মানববন্ধনে অংশ নেয়।

এ সময় উপস্থিত ছিলেন অবৈধ ভবনের পার্শ্ববর্তী ব্যবসায়ী আব্দুস সালাম,মোঃ আবু হানিফ,শহিদুল ইসলাম,রায়হান,শহিদ,শাহিন সহ স্থানীয়রা।এর পূর্বে ৫ দিনের সময় বেধে পৌরসভা থেকে নোটিস প্রদানের ১৫ দিন অতিবাহিত হলেও টনক নড়েনি ভবন মালিকের।

এ নিয়ে ক্ষতিগ্রস্থ ও আশপাশের ব্যাবসায়ীরা হতাশা প্রকাশ করে বলেন কোন অদৃশ্য ক্ষমতার বলে ঝুঁকিপূর্ন ওই ভবনটি ভাঙা হচ্ছেনা তা তাদের বোধগম্য নয়।এ বিষয়ে ভবন মালিককে না পাওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।সম্প্রতি ওই ভবনের দেয়াল ধ্বসে অল্পের জন্য রক্ষা পেয়েছেন অন্ততত ৬/৭ জন ব্যক্তি।

এমন ঘটনা জানতে পেয়ে ২৯ আগষ্ট পৌর কর্তৃপক্ষ বন্দর বাজারের থানা রোড সংলগ্ন ৪ তলা নির্মানাধীন সাকুরা ভবন,যার পৌরসভার হোল্ডিং নং-১৩৭ মালিককে নিজ খরচে অবৈধ ভবন অপসারনের জন্য নোটিস প্রদান করেন।নোটিশে উল্লেখ রয়েছে ৫ দিনের মধ্যে যদি ওই অবৈধ ভবন অপসারন করা না হয় তবে পৌর কর্তৃপক্ষ ভবন মালিকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন করবেন।

উল্লেখ্য ২৯ আগষ্ট বিকেলে বিকট শব্দে এক শতাংশেরও কম জায়গায় পৌরসভার অনুমতি বিহীন নির্মানাধীন চারতলা ভবনের একটি অংশের দেয়াল পার্শ্ববর্তী দোকানের টিনের চালার ওপর পরে।এতে টিনের চালা দুমরে মুচেড়ে যায়।শব্দ শুনে আশপাশের লোকজন আতংকিত হয়ে পরে।

জানা গেছে ২০১৯ সালে পৌরসভার অনুমতি না নিয়েই ওই ৪তলা ভবনের কাজ শুরু করেন উপজেলার সৈয়দকাঠি ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের দিদিহার গ্রামের মৃত মোঃ সিদ্দিকুর রহমানের স্ত্রী সাকুরা বেগম ও তার ছেলে শাহাদাত হোসেন নিরব।এই ভবনটি যেকোন সময় ধ্বসে পরে মানুষের জীবন নাশ হতে পারে।ভবনটির আশপাশের ব্যবসায়ী ও পথচারীরা সবসময় আতংকে থাকেন এই বুঝি ভবন ভেঙে পরে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD