1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
বড়লেখা ইউপি নির্বাচনে একই পরিবারের ৪জন চেয়ারম্যান প্রার্থী
বাংলাদেশ । বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১ ।। ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

বড়লেখা ইউপি নির্বাচনে একই পরিবারের ৪জন চেয়ারম্যান প্রার্থী

তিমির বনিক:
  • প্রকাশিত: বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ৪৮২ বার পড়েছে
বড়লেখা ইউপি নির্বাচনে একই পরিবারের ৪জন চেয়ারম্যান প্রার্থী

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউপি পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৬ জন প্রার্থী। এরমধ্যে একই পরিবারের ৪ জন প্রার্থী রয়েছেন। তারা হলেন-বর্তমান চেয়ারম্যান আজির উদ্দিন, তার ছোট ভাই শরফ উদ্দিন, ছেলে মাসুম আহমদ হাসান ও ভাগ্নে সাইদুর রহমান।

মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন গতকাল মঙ্গলবার (২ নভেম্বর) বিকেল ৫টা পর্যন্ত এসব প্রার্থীরা সংশ্লিষ্ট ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন। এদিকে একই পরিবার থেকে চেয়ারম্যান পদে ৪ জন মনোনয়নপত্র জমা দেওয়ার ঘটনায় উপজেলায় কৌতূহলের সৃষ্টি করেছে।জানা গেছে, আজির উদ্দিন বড়লেখা উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য। তিনি গতবার দক্ষিণভাগ দক্ষিণ ইউপি নির্বাচনে নৌকা প্রতীকে অংশ নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। এবার উপজেলা থেকে কেন্দ্রে পাঠানো প্রার্থী তালিকায় তার নাম দেওয়া হয়নি। তাই তিনি স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন। পাশাপাশি পরিবারের আরও তিনজনকে প্রার্থী করেছেন।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করা বর্তমান চেয়ারম্যানের ছেলে মাসুম আহমদ হাসান জানান, মনোনয়নপত্র জমা দিলেও তারা নির্বাচনে একে অপরের প্রতিদ্বন্দ্বী থাকবেন না। ব্যাকআপ হিসেবে বর্তমান চেয়ারম্যান তিনজনকে প্রার্থী করিয়েছেন। এটা তার নির্বাচনী কৌশল।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে উপজেলার ১০ ইউনিয়নে ৪৬ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এরমধ্যে দক্ষিণভাগ দক্ষিণ ইউপিতে একই পরিবারের চারজন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হয়েছেন।মাসুম আহমদ হাসান জানান, ‘এটা একটা নির্বাচনী কৌশল। বাছাই শেষে আমাদের তিনজনের মনোনয়নপত্র প্রত্যাহার করার চিন্তাভাবনা আছে।’

উল্লেখ্য তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর বড়লেখার ১০ ইউপিতে ভোটগ্রহণ হবে। মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহার ১১ নভেম্বর পর্যন্ত।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD