1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
ফরিদপুরে শোকের মাসে কৃষক লীগের কমিটি অনুমোদন : এলাকায় নিন্দার ঝড়!
বাংলাদেশ । রবিবার, ১৪ জুলাই ২০২৪ ।। ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ফরিদপুরে শোকের মাসে কৃষক লীগের কমিটি অনুমোদন : এলাকায় নিন্দার ঝড়!

বিপ্লব আহমেদ:
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১
  • ২৯৯ বার পড়েছে
ফরিদপুরে শোকের মাসে কৃষক লীগের কমিটি অনুমোদন
ফরিদপুরে শোকের মাসে কৃষক লীগের কমিটি অনুমোদন : এলাকায় নিন্দার ঝড়!

শোকের মাসে ফরিদপুরের সালথা উপজেলা কৃষক লীগের কমিটি গঠন নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় বইছে। বঙ্গবন্ধুর প্রয়াণ দিবসে কমিটি ঘোষণা করে নজিরবিহীন ঘটনার জন্য দলীয় নেতাকর্মীদের মাঝে অসন্তোষ বিরাজ করছে।

দলীয় একাধিক সূত্র জানায়, গত শনিবার (১৪ আগস্ট) সালথায় কৃষক লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় ফরিদপুর জেলা কৃষক লীগের সভাপতি শেখ শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট প্রদীপ কুমার লক্ষণ উপস্থিত ছিলেন। এসময় আব্দুল ওয়াহাব মোল্যাকে আহ্বায়ক ও আমীন খন্দকারকে যুগ্ম-আহ্বায়ক ঘোষণা করেন সৈয়দা সাজেদা চৌধুরীর রাজনৈতিক প্রতিনিধি শাহদাব আকবর লাবু চৌধুরী। পরবর্তীতে ৩১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলেও জানানো হয়। কমিটি ঘোষণার পর নবগঠিত কমিটির যুগ্ম আহ্বায়ক আমিন খন্দকার তার ফেসবুক আইডিতে অভিনন্দন জানিয়ে পোস্ট দেন।

সম্প্রতি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান বলেন, শোকের মাসের কারণে উপজেলায় বিদ্রোহী প্রার্থীদের শাস্তির সিদ্ধান্ত এখনও আটকে আছে। অথচ শোকের মাসের কথা চিন্তায় না রেখে যদি কোনো অঙ্গ ও সহযোগী সংগঠন কমিটি গঠনের মতো সাংগঠনিক কার্যক্রম চালিয়ে দীর্ঘদিনের রেওয়াজ ভঙ্গ করে জাতির জনকের প্রতি অশ্রদ্ধা পোষণ করে।

এ বিষয়ে জানতে নব গঠিত কমিটির যুগ্ম আহ্বায়ক আমিন খন্দকার বলেন, আপাতত আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কের নাম ঘোষণা করা হয়েছে। পরে ৩১ সদস্যের কমিটি গঠন করা হবে। লকডাউন খুলে দেয়ায় সুযোগ বুঝে কমিটি অনুমোদন ও ঘোষণা করা হয়েছে। লকডাউন দিলে বিলম্ব হবে তাই এটা করা হয়েছে।

কমিটির বিষয়ে জানতে চাইলে আহ্বায়ক আব্দুল ওয়াহাব মোল্যা বলেন, দীর্ঘদিন সালথা উপজেলা কৃষক লীগের কোনো কমিটি ছিল না। জেলা কমিটির সহায়তায় এ কমিটি করা হয়েছে। এ বিষয়ে জেলা কৃষক লীগের সভাপতি শেখ শহিদুল ইসলাম বলেন, সালথায় আমরা আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কের নাম ঘোষণা করেছি।

এ ব্যাপারে কৃষক লীগের কেন্দ্রীয় সহ-স্বাস্থ্য কল্যাণবিষয়ক সম্পাদক ও বৃহত্তর ফরিদপুরের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত অ্যাডভোকেট জামাল হোসেন মুন্না বলেন, এ ধরনের কোনো কমিটির বিষয়ে জানানো হয়নি। শোকের মাসে এটা কোনোভাবেই সম্ভব নয়। এটা অত্যন্ত দুঃখজনক ও বেমানান।

এ বিষয়ে কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক ও ফরিদপুরের দায়িত্বপ্রাপ্ত নেতা নূরে আলম সিদ্দিকী বলেন, কমিটির বিষয়ে আমাদের কিছুই জানানো হয়নি। তবে শোকের মাসে সাধারণত এ ধরনের কোনো প্রোগ্রাম বা কমিটি আমরা করি না। করা উচিত নয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD