1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকপ্লে দূর্নীতি,নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে করা হচ্ছে গৃহহীনদের ঘর
বাংলাদেশ । শুক্রবার, ২১ জুন ২০২৪ ।। ১৪ই জিলহজ, ১৪৪৫ হিজরি

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকপ্লে দূর্নীতি,নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে করা হচ্ছে গৃহহীনদের ঘর

এস এম স্বাধীন:
  • প্রকাশিত: রবিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২২
  • ৪৮৮ বার পড়েছে

শরীয়তপুরে নড়িয়া উপজেলার নশাসনে নিম্নমানের ইট ও নির্মাণ সামগ্রী দিয়ে ভূমিহীন ও গৃহহীনদের উপহারের ঘর নির্মাণ করা হচ্ছে। শনিবার ১২ফেব্রুয়ারী দুপুরে নড়িয়া উপজেলার নশাসন ইউনিয়নের বেপারী কান্দী গিয়ে ঘর নির্মানে এই অনিয়ম দেখা যায়। সরেজমিন ঘুরে জানাগেছে, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য গৃহনির্মাণ প্রকল্পে উপজেলায় ২ দফায় মোট ৫১১টি ঘর বরাদ্দ আসে। এতে প্রতিটি ঘরের ব্যয় ১ লাখ ৯০ হাজার টাকা হারে ৫১১টি ঘরের জন্য ৯ কোটি ৭০ লাখ ৯০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়।

সে মোতাবেক ঘরগুলোর নির্মাণ কাজ শুরু করে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তর। এর মধ্যে উপজেলার নশাসন ইউনিয়নের বেপারী কান্দী এলাকায় নির্মাণ করা হচ্ছে ৩০টি ঘর। সেখানে ব্যবহার করা হচ্ছে নিম্নমানের ইট ও ইটের খোয়া। ঘরের ভিটি হিসাবে ৩৬ইঞ্চি ইটের গাঁথুনি করার কথা থাকলেও দেয়া হচ্ছে ৩০ইঞ্চি গাঁথুনি। কাজে ব্যবহৃত নিম্নমানের ইট বিভিন্ন ভাটা থেকে সংগ্রহ করে ছোট-বড় ইট দিয়ে ঘরের কাজ করায় কাজের মান খারাপ হচ্ছে বলে এলাকাবাসীর অভিযোগ। ঘর নির্মান মিস্ত্রি রিপন বলেন, আমাদের এখানে কাজের জন্য এক গাড়ি ২ নাম্বারে ইট এসেছে। এই ইট আসার পর এলাকাবাসী ও আরো অনেকে বাঁধা দিয়েছে, তারপর বলা হয়েছে এই ইট আর ঢুকবে না। ভাটা অনেক দূরে তো তাই আর ফেরত দেওয়া হয়নি।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আহাদী হোসেন রহমান বলেন, বর্তমানে আশ্রয়ণ প্রকল্প কোনো অনিয়ম হচ্ছে না, এক নাম্বার ইট দিয়ে নির্মান কাজ করা হচ্ছে। উপজেলা নির্বাহী অফিসার শেখ রাশেদুজ্জামান বলেন, নিম্নমানের ইট ব্যবহারের কোনো সুযোগ নেই।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD