1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
প্রকৃতির অপরূপ লীলাভূমি-বাংলাদেশের সর্ববৃহৎ জলপ্রপাত মাধবকুন্ড
বাংলাদেশ । বুধবার, ২৯ মে ২০২৪ ।। ১৯শে জিলকদ, ১৪৪৫ হিজরি

প্রকৃতির অপরূপ লীলাভূমি-বাংলাদেশের সর্ববৃহৎ জলপ্রপাত মাধবকুন্ড

কালজয়ী ডেস্ক:
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৯৫ বার পড়েছে
প্রকৃতির অপরূপ লীলাভূমি-বাংলাদেশের সর্ববৃহৎ জলপ্রপাত মাধবকুন্ড

প্রকৃতির সৌন্দর্যে বেষ্টিত অপরূপ লীলাভূমি মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলায় অবস্থিত বাংলাদেশের একমাত্র সর্ববৃহৎ জলপ্রপাত মাধবকুন্ড।বাংলাদেশের বিভিন্ন এলাকা থেকে প্রতিদিন অসংখ্য পর্যটকের সমাগম ঘটে এই মাধবকুন্ড জলপ্রপাত দেখতে।সারা বছরই দেশী বিদেশী পর্যটকের আনা গোনা লেগেই আছে এখানে।

সুউচ্চ ২০০ফুট পাহাড় থেকে উপচে পড়া পানির দৃশ্য দেখে যে কারো ভালো লাগবে অবশ্যই।প্রেমিকদের নিকট প্রিয়ার বিদায় নেয়ার দৃশ্য,প্রিয়া যেন মাথার চুল এলিয়ে দুলিয়ে চলে যাচ্ছে দূর কোথায়।ইচ্ছে হবে পানির সাথে মিতালী করতে।পানি এত পরিষ্কার যে,ভাবতে আপনার বিস্ময়ের ভাব কাটবে না।

কোথা থেকে এত পানি আসছে প্রচন্ড গতিতে,যে টিলার উপর থেকে পানি পড়ছে সেটা সম্পূর্ন পাথরের টিলা।২০০ ফুট উচু টিলাটি কালো বর্ণের পাথরের।নীচে রয়েছে অসংখ্য পাথর নানা প্রকার ভেদে।কুন্ডের ডানদিকে রয়েছে একটি গুহা যা পাথর বেষ্টিত।স্তানীয় ভাষায় গুহা কে কাব বলে।দেখলে মনে হয় এটা মানুষের তৈরী,অথচ এটা প্রাকৃতিক ভাবেই সৃষ্টি হয়েছে।আশে-পাশের নৈসর্গিক দৃশ্য আর সবুজ চা-পাতাময় বাগানগুলো আপনার মন কেড়ে নিবে।

এখানে রয়েছে ইকো পার্ক।মাধবকুন্ড কে আকর্ষনীয় করে তোলার জন্য জেলা পরিষদের রেষ্ট হাউস,পিকনিক সেড ও গাড়ী পার্কিং জায়গা রয়েছে।দেশের প্রথম ইকোপার্ক,মাধবকুন্ড জলপ্রপাতের আশপাশ এলাকার চা-বাঁগান,পাঁহাড়ি টিলা ও দেশী-বিদেশী পর্যটক ও ভ্রমণ পিপাসুদের দিন দিন কাছে টানছে।

ঢাকা থেকে সড়ক পথে গেলে আপনি শ্রীমঙ্গল,মৌলভীবাজার হয়ে যেথে পারেন।সময় লাগবে মাএ ৭/৮ ঘন্টা।যদি যান,ভ্রমনটি অবশ্যই আপনার স্মৃতি পাতায় আনন্দের স্মৃতিকথা হয়ে রইবে চিরকাল।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD