1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
পৈত্রিক ভিটা বাড়ী উদ্ধারের দাবিতে বৃদ্ধার সংবাদ সম্মেলন
বাংলাদেশ । বুধবার, ২৯ মে ২০২৪ ।। ১৯শে জিলকদ, ১৪৪৫ হিজরি

পৈত্রিক ভিটা বাড়ী উদ্ধারের দাবিতে বৃদ্ধার সংবাদ সম্মেলন

কঞ্জন কান্তি চক্রবর্তী ‍:
  • প্রকাশিত: শনিবার, ১২ মার্চ, ২০২২
  • ৩১৬ বার পড়েছে

ঝালকাঠির রাজাপুরে এক বৃদ্ধার পৈত্রিক ভিটা বাড়ী মিথ্যা দাবী নিয়ে জোরপৃর্বক দখলের অভিযোগ উঠেছে রুমা সুলতানা নামের এক শিক্ষিকার বিরুদ্ধে। শনিবার সকালে রাজাপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন রাজাপুর উপজেলার সাতুরিয়া (নৈকাঠি) এলাকার মৃত আব্দুল রশিদ জোমাদ্দারের ছেলে মোঃ শুক্কুর জোমাদ্দার (ওরফে নাসির)।

লিখিত বক্তব্যে তিনি বলেন,আমার পৈত্রিক সম্পত্তি জোর পূর্বক মিথ্যা দাবি করে দীর্ঘদিন যাবৎ ভোগ দখল করে আসছেন রুমা সুলতানা। রুমা সুলতানা পাড় সাতুরিয়া এলাকার মৃত সাইদুর রহমানের মেয়ে এবং ১২৪ নং উত্তর তারাবুনিয়া তোফাজ্জেল হক সঃ প্রাঃ বিদ্যালয়ের শিক্ষিকা। তিনি তার স্বামী অর্থাৎ আমার ভাই মৃত হালিম জোমাদ্দারের অংশ দাবী করে আমার চার বোন ও আমাকে পৈত্রিক ভিটা থেকে তাড়িয়ে দিয়েছে।

গত ৯ অক্টোবর ২০২১ তারিখ সকাল ৯ ঘটিকার সময় রুমা সুলতানা,রুমান,সুমন,জাকির মেম্বার ও নুরজামান দলবল সহ দেশীও অস্ত্র সস্ত্র নিয়ে আমাাদের মারধর করে আমার সন্তানদের খুনের হুমকি দিয়ে ঘর থেকে বের করে দেয়। ঘরে থাকা অর্থ ও স্বর্ণঅলংকার নিয়ে বসত ঘরের পাশে থাকা রান্না ঘরে আগুন লাগিয়ে দেয় এবং বাড়ীর ভিতরের গাছপালা নষ্ট করে ফেলে। এর কিছুদিন পরেই রুমা সুলতানা আমার পিতার ঘরের মালামাল সহ ঘর ভেঙ্গে বিক্রয় করে দেয় এবং বাড়ীর গাছ পালা কেটে নিয়ে আমাদের বসতঘর একেবারে নিশ্চিহ্ন করে দেয়। এ ঘটনায় আমি রাজাপুর থানায় মামলা দায়ের করতে আসলে তারা আমার মামলা নেয়নি। পরে নিরুপায় হইয়া ঝালকাঠি মোকাম বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দয়ের করি যার নং-১২৮/২০২১(রাজাঃ)। সেই মামলায় আমরা কোনো সুফল পাইনি।

এখন আমারা পৈত্রিক ভিটা বাড়ীর সামনেও যেতে পারিনা। সেখানে গেলেই রুমা সুলতানা,রুমান,সুমন ও জাকির মেম্বার দলবল সহ আমাদের দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে আমাদের ধাওয়া করে। রুমা সুলতানা আমার ভাই’র ২য় স্ত্রী দাবী করে আমাদের পাঁচ ভাই বোনের হক ঠকিয়ে আমাদের এলাকা ছাড়া করেছেন। আমার ভাই হালিম জোমাদ্দার জীবিত থাকা কালীন সময়ে রুমা সুলতানা ও তার অন্য ঘরের সন্তানদের কখনো আমাদের বাড়ীতি দেখিনাই। তিনি ও তার অন্য স্বামী মোঃ সাইফুল ইসলামের ঔরষজাত সন্তান রুমান দাবী করেন যে আমার ভাই মৃত হালিম জোমাদ্দার তাহার পিতা যাহা সম্পন্ন মিথ্যা ও ভিত্তিহীন। তার প্রকৃত পিতা সাইফুল রহমান। রুমা সুলতানা,রুমান,জাকির মেম্বার ও নূরজামান বাহিনীর হাত থেকে মুক্তি পেয়ে আমরা পাঁচ ভাই বোন যাতে পৈত্রিক সম্পত্তি অংশ হিসেবে ভোগ দখল করিতে পারি সে জন্য আপনাদের লেখুনির মাধ্যমে মানবতার মা দেশরত্ন শেখ হাসিনা সহ মহামান্য আদালত এবং সংশ্লিস্ট কর্তৃপক্ষের সু-দৃস্টি কামনা করছি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD