1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
নাটোরে এমপি শহিদুল ইসলাম বকুলের বিরুদ্ধে দায়েরকৃত মামলা খারিজ
বাংলাদেশ । রবিবার, ০৪ জুন ২০২৩ ।। ১৩ই জিলকদ, ১৪৪৪ হিজরি
ব্রেকিং নিউজ
শ্যালিকা ধর্ষণ মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামী ২০ বছর পর গ্রেফতার! কুবিতে সাংবাদিক ও ছাত্রলীগের উচ্চবাচ‍্যের ঘটনায় দুটি অভিযোগপত্র জমা কভার্ড ভ্যান ও ফেন্সিডিল’সহ কুমিল্লায় র‌্যাবের হাতে দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার বরুড়ায় অস্ত্রসহ পাঁচ ডাকাত গ্রেফতার ময়মনসিংহে চাচাতো ভাই হত্যা মামলার সাজাপ্রাপ্ত প্রধান আসামী গ্রেফতার চাঁদপুরে অষ্টম শ্রেনীতে পড়ুয়া স্কুল ছাত্রীকে ধর্ষণের ঘটনায় যুবকের যাবজ্জীবন জীবন জীবিকার হাতিয়ার হল মাটি! অন্য পেশার কাজ যানলে ছেরে দিতাম কবে কচুয়ায় পানিতে ডুবে জমজ ভাই-বোনের মৃত্যু চাঁদপুরে পুত্রবধূর মারধরের শিকার হয়ে হাসপাতালের বেডে বৃদ্ধা শাশুড়ি কুমিল্লা সদরে ২০০ বোতল ফেন্সিডিলসহ ২ জন আটক

নাটোরে এমপি শহিদুল ইসলাম বকুলের বিরুদ্ধে দায়েরকৃত মামলা খারিজ

নেওয়াজ মাহমুদ নাহিদ:
  • প্রকাশিত: বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ২৯৩ বার পড়েছে
নাটোরে এমপি শহিদুল ইসলাম বকুলের বিরুদ্ধে দায়েরকৃত মামলা খারিজ
নাটোরে এমপি শহিদুল ইসলাম বকুলের বিরুদ্ধে দায়েরকৃত মামলা খারিজ

নাটোর-১(লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলের বিরুদ্ধে দলীয় গঠনতন্ত্র লঙ্গন করে কমিটি গঠনের অভিযোগে দায়ের করা মামলা খারিজ করে দিয়েছে আদালত। মামলায় আনীত অভিযোগকে ‘গঠনতন্ত্র বিরোধী’ ও এতে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে মন্তব্য করেছে আদালত। গত রোববার (২৯আগস্ট) লালপুরের সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক জাবেদ আকতার এ আদেশ দেন।

জানা যায়, লালপুর উপজেলা আওয়ামী লীগ এবং বিভিন্ন ইউনিয়ন ও পৌর আওয়ামীলীগকে না জানিয়ে নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল গঠনতন্ত্রবিরোধী উপায়ে কমিটি গঠন করছেন, এমন দাবি করে এর প্রতিকার চেয়ে গত ২৫শে ফেব্রুয়ারী লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু নাটোরের সহকারী জজ আদালতে একটি মামলা দায়ের করেন। মামলায় সাংসদ বকুল ছাড়াও আরও ৬ নেতাকে আসামী করা হয়।

সাংসদ বকুলের আইনজীবী এডভোকেট মোস্তাফিজুর রহমান সোমবার দুপুরে বলেন, গত ২৬ আগস্ট বাদী পক্ষের দেওয়ানী কার্যবিধি ১৯৮০ এর আদেশ ৩৯ এর ১ ও ২ নং বিধি মোতাবেক আনীত আবেদনসহ দায়েরকৃত মামলাটি উভয় পক্ষের উপস্থিতিতে শুনানি শেষে খারিজ করে দেয়া হয়েছে। বিবাদীর বিরুদ্ধে আনীত অভিযোগ গঠনতন্ত্র সম্মত হয়নি বিধায় মামলাটি খারিজ করা হয়েছে। একজন সংসদ সদস্যের বিরুদ্ধে মামলা দায়েরের কারনে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে।

সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেন, আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য মামলাটি করা হয়েছিল। সেই সাথে লালপুরে আওয়ামী লীগের রাজনীতিকে অচল রাখার অভিপ্রায়ে গণতান্ত্রিক পদ্ধতিতে ইউনিয়ন পর্যায়ের সম্মেলন বাঁধাগ্রস্ত করতেই মামলা করে বাদীরা। রাজনীতিকে আদালত পর্যন্ত নেয়ার জন্য বাদীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার জোর দাবী জানাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD